নোকিয়ার নতুন চমক, ২ হাজার টাকার রেঞ্জে লঞ্চ হল Nokia 125 এবং Nokia 150

nokia-125-and-nokia-150-launched-in-china-price-and-specifications

এপ্রিলে এইচএমডি গ্লোবাল Nokia 125 এবং Nokia 150 ফোন দুটি সামনে এনেছিল। এবার কোম্পানি এই দুটি ফিচার ফোনকে চীনে লঞ্চ করলো। আশা করা যায় কোম্পানি শীঘ্রই এই ফোনকে ভারতে আনবে। আসলে বিশ্বে স্মার্টফোনের চাহিদা বাড়লেও ফিচার ফোন ব্যবহার যে মানুষ করে না এমন নয়, এই কারণেই কোম্পানি এই দুটি ফিচার ফোনকে লঞ্চ করেছে।

Nokia 125 এবং Nokia 150 (2020) দাম :

নোকিয়া ১২৫ ফোনটি সিঙ্গেল সিম ও ডুয়েল সিম অপশনের সাথে এসেছে। এর দাম ২৬ ডলার, যা প্রায় ২,০০০ টাকার সমান। আবার ডুয়েল সিমের সাথে আসা নোকিয়া ১৫০ (২০২০) এর দাম ৩২ ডলার, যা প্রায় ২,৪০০ টাকা। এদিকে নোকিয়া ১২৫ ফোনটি সাদা ও কালো রঙে পাওয়া যাবে। লাল ও কালো রঙে পাওয়া যাবে নোকিয়া ১৫০ (২০২০)।

Nokia 125 স্পেসিফিকেশন :

নোকিয়া ১২৫ ফোনটি ২.৪ ইঞ্চি QVGA কালার ডিসপ্লের সাথে এসেছে। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ৪ এমবি। আবার ৪ এমবি র‌্যাম আছে। ফোনটি সিরিজ ৩০ প্লাস সফটওয়্যারে চলবে। এই ফোনে আপনারা নোকিয়ার স্নেক গেম সহ পুরানো সমস্ত গেম আছে। ক্যামেরার কথা বললে এতে এলইডি ফ্ল্যাশের সাথে ভিজিএ ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এই ফোনে পাবেন ১,০২০ এমএএইচ ব্যাটারি, যা ১৯ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। চার্জের জন্য দেওয়া হয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট। নোকিয়া ১২৫ ফোনে এফএম রেডিও দেওয়া হয়েছে। আবার পাবেন ৩.৫ এমএম হেডফোন জ্যাক।

Nokia 150 (2020) স্পেসিফিকেশন :

নোকিয়া ১৫০ (২০২০) ফিচার ফোনে ২.৪ ইঞ্চি QVGA কালার ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনের প্রায় সব ফিচার নোকিয়া ১২৫ এর মত। যেমন এই ফোনেও ইন্টারনাল স্টোরেজ ৪ এমবি। আবার র‌্যাম ও ৪ এমবি। ফোনটি সিরিজ ৩০ প্লাস সফটওয়্যারে চলবে। এই ফোনে আপনারা নোকিয়ার স্নেক গেম সহ পুরানো সমস্ত গেম আছে। ক্যামেরার কথা বললে এতে এলইডি ফ্ল্যাশের সাথে ভিজিএ ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এই ফোনে পাবেন ১,০২০ এমএএইচ ব্যাটারি, যা ১৯ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। চার্জের জন্য দেওয়া হয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট। তবে এর সাথে যা যুক্ত করা হয়েছে তা হল, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটিতে এমপি৩ প্লেয়ারের সাথে ব্লুটুথ আছে।