Nokia 2.2 ফোন ব্যবহারকারীদের জন্য দারুন সুখবর

Nokia 2.2 starts getting Android 11 update

অতীতে অন্যান্য কোম্পানির তুলনায় Nokia স্মার্টফোনে দ্রুত সফটওয়্যার আপডেট দিয়ে সুনাম কুড়িয়েছিল HMD Global। যদিও এখন কোম্পানিটি কিছুটা হলেও পিছিয়ে পড়েছে। গত কোয়ার্টারে বেশ কয়েকটি ফোনে অ্যান্ড্রয়েড ১১ আপডেট আসার কথা থাকলেও, কোম্পানি তা রোল আউট করতে ব্যর্থ হয়। এর মধ্যে একটি ফোন ছিল Nokia 2.2। যদিও নতুন রিপোর্ট অনুযায়ী, এবার এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ আপডেট পেতে শুরু করেছে।

জানিয়ে রাখি, কয়েক দিন আগেই এই একই আপডেট Nokia 4.2 এর জন্য আনা হয়েছিল। এছাড়াও Nokia 2.3, Nokia 8.1 ও Nokia 3.2 ফোন তিনটিও এই আপডেট পেয়েছে। সেক্ষেত্রে বলা যায় নোকিয়ার সমস্ত বাজেট ফোনগুলি এবার অ্যান্ড্রয়েড ১১ আপডেট পেয়ে যাবে।

নোকিয়া ফোনস কমিউনিটি থেকে জানানো হয়েছে, আপাতত ২৪টি দেশের নোকিয়া ২.২ ইউজার এই আপডেট পাবে। যেগুলি হল- কম্বোডিয়া, চেক প্রজাতন্ত্র (টি-মোবাইল চেক প্রজাতন্ত্র), গ্রীস (কসমোট), হাঙ্গেরি (Magyar Telekom), ইন্দোনেশিয়া, লাওস, ম্যাসেডোনিয়া (মোনেট, টি-মোবাইল), মালয়েশিয়া, মন্টিনিগ্রো (ক্রোনোগর্স্কি টেলিকম), মায়ানমার, ফিলিপাইন, পোল্যান্ড (টি-মোবাইল পোলস্কা / হায়াহ), রোমানিয়া (টেলিকোম রোমানিয়া), স্লোভাকিয়া (স্লোভাক টেলিকোম), থাইল্যান্ড, ভিয়েতনাম, ফিনল্যান্ড, সুইডেন, ডেনমার্ক, নরওয়ে, আইসল্যান্ড, এস্তোনিয়া, লাটভিয়া, লিথুয়ানিয়া।

বাকি দেশগুলিতেও শীঘ্রই এই আপডেট পৌঁছে যাবে বলে জানা গেছে। আজ থেকেই ১০% ইউজারের জন্য নতুন এই রোল আউট করা হবে। আবার ১৫ এপ্রিলের মধ্যে ৫০ শতাংশ এবং ১৭ এপ্রিলের মধ্যে ১০০ শতাংশ ইউজার আপডেটটি পেয়ে যাবে।

প্রসঙ্গত, ২০১৯ সালে Nokia 2.2 অ্যান্ড্রয়েড ৯ পাই এর সাথে লঞ্চ হয়েছিল। গত বছর এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ আপডেট আসে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন