সস্তায় ভারতে লঞ্চ হল Nokia 2.4, ডুয়েল ক্যামেরার সাথে পাবেন বড় ব্যাটারি

HMD Global আজ চুপিচুপি ভারতে লঞ্চ করলো তাদের নতুন বাজেট ফোন Nokia 2.4। গত সেপ্টেম্বরে ইউরোপে Nokia 3.4 এর সাথে এই ফোনটি লঞ্চ হয়েছিল। যদিও নোকিয়া ৩.৪ ফোনটি এখনও ভারতে আসেনি, তবে কম দামি মডেলটিকে আজ ভারতে আনা হল। নোকিয়া ২.৪ ফোনটির বিষয়ে বললে এতে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর, ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন।

Nokia 2.4 এর দাম, লভ্যতা ও লঞ্চ অফার 

নোকিয়া ২.৪ ফোনটির দাম ১০,৩৯৯ টাকা। এই দাম ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। ফোনটি ডাস্ক, এফজর্ড ও চারকোল কালারে পাওয়া যাবে। আজ থেকেই Nokia India ওয়েবসাইটে ফোনটির প্রিঅর্ডার শুরু হচ্ছে। এছাড়াও ফোনটি কিছুদিনের মধ্যেই Amazon, Flipkart এও উপলব্ধ হবে। আগামী ৪ ডিসেম্বর থেকে Nokia 2.4 ফোনটি অফলাইনেও উপলব্ধ হবে।

লঞ্চ অফার হিসাবে ১০০ জন প্রি-অর্ডারকারী গ্রাহক 007 No Time to Die merchandise পাবে। এই সুবিধা ২৬ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত উপলব্ধ। আবার জিওর নতুন ও পুরানো গ্রাহকরা এই ফোনের সাথে ৩,৫৫০ টাকার বেনিফিট পাবে।

Nokia 2.4 এর স্পেসিফিকেশন 

নোকিয়া ২.৪ ফোনটিতে পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ এসেছে, যদিও এটি অ্যান্ড্রয়েড ১১ রেডি ডিভাইস বলে কোম্পানি দাবি করেছে। ফোনটিতে আছে অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে Nokia 2.4 ফোনটির পিছনে আছে দুটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল অটো ফোকাস। এছাড়াও অন্য ক্যামেরাটি হল ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে আছে এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এটি একবার চার্জে ২ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে। চার্জিংয়ের জন্য এতে আছে মাইক্রো ইউএসবি পোস্ট। ফোনটির পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন উপলব্ধ।