ভারতে আসছে Nokia 2.4 এবং Nokia 3.4, ৮০০০ টাকা থেকে শুরু হতে পারে দাম

নোকিয়া স্মার্টফোন প্রস্তুতকারক HMD Global আগামী ২৬ নভেম্বর ভারতে আরো দুটি বাজেট সেন্ট্রিক স্মার্টফোন আনতে চলেছে। গতকাল নোকিয়া ইন্ডিয়ার টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে জানানো হয়েছে যে, ১০ দিন পরেই তারা ভারতে বড় কিছু সামনে আনবে। যার পরেই গুঞ্জন শুরু হয়েছে যে, কোম্পানি ২৬ নভেম্বর Nokia 2.4 এবং Nokia 3.4 ফোন দুটি লঞ্চ করতে পারে। কারণ গত সেপ্টেম্বর মাসে এই ফোন দুটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল।

যদিও ১০ সেকেন্ডের টিজার ভিডিওতে কোম্পানি কোনো ফোনের নাম জানায়নি। তবে ভিডিওতে দেখে গেছে একটি ফোনে গোলাকার ক্যামেরা সেটআপে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে এবং আরেকটি ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা থাকবে। জানিয়ে রাখি নোকিয়া ২.৪ ও নোকিয়া ৩.৪ ফোন দুটিও একই রকম ক্যামেরা সেটআপ সহ লঞ্চ হয়েছিল। ফলে আশা করা যায় এই ফোন দুটিই এবার ভারতে আসছে।

Nokia 3.4 ও Nokia 2.4 এর দাম

ইউরোপে Nokia 3.4 ফোনটির দাম ১৫৯ ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ১৩,৭০০ টাকা)। এই দাম ফোনটির ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজের। এছাড়াও ফোনটি ৩ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ বিকল্প সহ লঞ্চ হয়েছিল। ভারতে এই ফোনের দাম ১০,০০০ টাকা থেকে ১৩,০০০ টাকার মধ্যে থাকতে পারে।

অন্যদিকে Nokia 2.4 ফোনটি ১১৯ ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ১০,২০০ টাকা) তে লঞ্চ হয়েছিল। এই দাম ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। ভারতে এই ফোনের দাম ৮,০০০ থেকে ১০,০০০ টাকার মধ্যে থাকতে পারে।  দুটি ফোনই ফিয়ড, ডাস্ক এবং চারকোল কালার ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল।

Nokia 3.4 এর স্পেসিফিকেশন

Nokia 3.4 ফোনটিতে রয়েছে ৪০০ নিটস ব্রাইটনেস এবং ৭০ শতাংশ এনটিএসসি কালার গ্যামাট সহ ৬.৩৯ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে রয়েছে অ্যাড্রেনো ৬১০ জিপিইউ।

ক্যামেরার কথা বলতে গেলে Nokia 3.4 -এ ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার প্রাইমারি ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের। এছাড়া রয়েছে ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। ফোনটির সামনের দিকে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। Nokia 3.4 ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। পাওয়ারের জন্য এই ফোনে আছে ৪০০০ এমএএইচের ব্যাটারি।

Nokia 2.4 এর স্পেসিফিকেশন

নোকিয়ার এই ফোনটিতে আছে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে যার পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬০০। এর ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯। Nokia 2.4 ফোনটিতে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর এবং আইএমজি পাওয়ার ভিআর জিই৮৩২০ (IMG PowerVR GE8320) জিপিউ ব্যবহার করা হয়েছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

Nokia 2.4 ফোনটি ডুয়াল ক্যামরা সেটআপের সাথে এসেছে। এর প্রাইমারি রিয়ার ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের (অ্যাপারচার এফ/২.২)। সাথে রয়েছে ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স। সেলফির জন্য এতে থাকবে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা (অ্যাপারচার এফ/২.৪)। Nokia 2.4 ফোনটিতেও অ্যান্ড্রয়েড ১০ ওএস ব্যবহার করা হয়েছে। এছাড়া এতে রয়েছে ৪৫০০ এমএএইচের ব্যাটারি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।