Nokia 2.4 ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

Nokia 2.4 starts getting Android 11 update

Nokia 2.4 গতবছর অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ লঞ্চ হয়েছিল। লঞ্চের সময়ই HMD Global জানিয়েছিল, এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ রেডি ফোন। সেই মতই নোকিয়া ২.৪ এবার লেটেস্ট অ্যান্ড্রয়েড ১১ আপডেট পাচ্ছে। কোম্পানির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এই কথা ঘোষণা করা হয়েছে।

অ্যান্ড্রয়েড ১১ আপডেট আসায় Nokia 2.4 ফোনে কনভারসেশন বাবল, ওয়ান টাইম অ্যাপ পারমিশন, ন্যাটিভ স্ক্রিন রেকডিং, নোটিফিকেশন হিস্ট্রি, ও শিডিউল ডার্ক থিম এর মত ফিচার যুক্ত হবে।

প্রসঙ্গত কোম্পানির তরফে অ্যান্ড্রয়েড ১১ এর যে রোডম্যাপ শেয়ার করা হয়েছিল, সেখানে প্রথম কোয়ার্টারে নোকিয়া ২.৪ ফোনের এই আপডেট পাওয়ার কথা ছিল। ফলে নির্ধারিত সময়ের কিছু সময় পরে ফোনটির জন্য আপডেট রোল আউট করা হল।

প্রসঙ্গত ভারতে এই ফোনের দাম ৯,১৯৯ টাকা। এতে পাওয়া যাবে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। এই ফোনে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। Nokia 2.4 ফোনের পিছনে আছে ৮ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন