আসছে সবচেয়ে সস্তা 4G ফিচার ফোন Nokia 215 2020

HMD Global খুব শীঘ্রই বেশ কয়েকটি বাজেট ফোন লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে। এই ফোনগুলির নাম হতে পারে Nokia 215 2020, Nokia 225 (2020) এবং Nokia Leo। এরমধ্যে নোকিয়া ২১৫ ২০২০ কে হয়তো কোম্পানি সবার আগেই লঞ্চ করবে। এই ফোনটিকে সম্প্রতি TENAA সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এই ফোনের মডেল নম্বর TA-1278। এই ফোনটি কোম্পানির সবচেয়ে সস্তা 4G ফিচার ফোন হবে।

কিছুদিন আগে এই ফোনকেই আমেরিকার সার্টিফিকেশন সাইট FCC তেও দেখা গিয়েছিল। যেখানে ফোনের মডেল নম্বর ছিল TA-1316। সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে Nokia 215 2020 ফোনের পিছনে কোনো ক্যামেরা দেওয়া হবেনা। যদিও কোম্পানির তরফে জানানো হয়েছে তারা আরেকটি ফিচার ফোন আনবে যেটির পিছনে ক্যামেরা থাকবে।

Nokia 215 2020 স্পেসিফিকেশন:

নোকিয়া ২১৫ ২০২০ ফিচার ফোনে ২.৪ ইঞ্চি টিএফটি ডিসপ্লে থাকবে। এর স্ক্রিন রেজুলেশন হবে ২৪০ x ৩২০ পিক্সেল। ফোনটি ব্ল্যাক ও টরকয়েজ কালারে পাওয়া যাবে। এই ফোনে ৬৪ এমবি র‌্যাম থাকবে। আবার ১২৮ এমবি মেমোরি দেওয়া হবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আবার নোকিয়া ২১৫ ২০২০ এর সিপিইউ প্রাইমারি ফ্রিকোয়েন্সি থাকবে ১ গিগাহার্টজ।

এই ফোনে ১,১৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এই ফোনে ব্লুটুথ, রেডিও, MP3 ও MPEG-4 সাপোর্ট করবে। এছাড়াও এতে নোকিয়ার কিছু পরিচিত গেম দেওয়া হতে পারে। যদিও ফোনে কোনো ক্যামেরা থাকবেনা। এই ফোনের ওজন হবে ৯১ গ্রাম।