নোকিয়া আনলো দুটি ফিচার ফোন Nokia 215 4G ও Nokia 225 4G

nokia-215-4g-and-nokia-225-4g-launched-check-price-specifications

নোকিয়া স্মার্টফোন নির্মাতা HMD Global, চীনে লঞ্চ করলো তাদের দুটি ফিচার ফোন Nokia 215 4G এবং Nokia 225 4G। এই দুটি ফোনই 4G কানেক্টিভিটির সাথে এসেছে। এর আগে কোম্পানি ৪জি কানেক্টিভিটির সাথে গত জুলাই মাসে Nokia 220 4G বাজারে এনেছিল। আসলে স্মার্টফোনের সাথে সাথে সারা বিশ্বে ৪জি ফিচার ফোনের চাহিদাও আছে। এই কারণেই কোম্পানি একাধিক ফিচার ফোন লঞ্চ করছে। আসুন নোকিয়া ২১৫ ৪জি ও নোকিয়া ২২৫ ৪জি ফিচার ফোন সম্পর্কে জেনে নিই।

Nokia 215 4G ও Nokia 225 4G দাম

চীনে নোকিয়া ২১৫ ৪জি ফোনের দাম রাখা হয়েছে ২৮৯ ইউয়ান, যা প্রায় ৩,১৫০ টাকা। ফোনটি টার্কোয়েজ ও ব্ল্যাক কালারে পাওয়া যাবে। আবার নোকিয়া ২২৫ ৪জি ফোনের দাম ৩৪৯ ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪,২৩০ টাকা। ফোনটি ব্ল্যাক, ক্ল্যাসিক ব্লু ও মেটালিক গোল্ড কালারে পাওয়া যাবে। আগামী ১৭ অক্টোবর থেকে ফোন দুটির প্রিঅর্ডার শুরু হবে। ভারতে বা অন্যান্য মার্কেটে এই ফোনগুলিকে কবে লঞ্চ করা হবে তা কোম্পানি জানায়নি।

Nokia 215 4G Nokia 225 4G এর স্পেসিফিকেশন

নোকিয়া ২১৫ ৪জি ও নোকিয়া ২২৫ ৪জি ফোনে T9 আইল্যান্ড স্টাইল নাম্বারিক কীপ্যাড ব্যবহার করা হয়েছে। দুটি ফোন ই ২.৪ ইঞ্চি এলসিডি ডিসপ্লে সহ এসেছে। স্বাভাবিক ভাবেই ডিসপ্লের চারপাশে বেজেল আছে। এতে পাবেন ৪জি কানেক্টিভিটির সাথে VoLTE সাপোর্ট, যা এইচডি কল করতে সহায়তা করবে। আবার এই ফোনগুলিতে ওয়্যারলেস এফএম রেডিও, এলইডি ফ্ল্যাশ, ৩.৫ এমএম অডিও জ্যাক ও এমপি৩ প্লেয়ার।

Nokia 215 4G এবং Nokia 225 4G ফোনগুলিতে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। আবার নোকিয়া ২২৫ ৪জি ফোনে আছে VGA ক্যামেরা। চার্জিংয়ের জন্য এই ফোনগুলিতে পাবেন মাইক্রো ইউএসবি পোর্ট। আবার এতে ব্লুটুথ সাপোর্ট করে। সাথে নোকিয়ার স্নেক গেমও ফোনগুলিতে উপলব্ধ। এছাড়া কোম্পানি ফোনগুলি সম্পর্কে আর কিছু জানায়নি।