সস্তায় লঞ্চ হল Nokia 220 4G ফিচার ফোন, জিও সিম ও সাপোর্ট করবে

HMD Global তাদের নতুন ফিচার ফোন Nokia 220 4G লঞ্চ করলো। এই ফোনটিকে আজ চীনে লঞ্চ করা হয়েছে। আগামী ৭ মে চীনে এই ফোনের প্রথম সেল অনুষ্ঠিত হবে। আশা করা যায় করোনা পরিস্থিতি মিটলেই এই ফোনকে আমরা ভারতেও লঞ্চ হতে দেখবো। নোকিয়া ২২০ ৪জি ফোনে আপনি কেবল ৪জি কানেক্টিভিটি সাপোর্ট পাবেন। এতে ৩জি কানেক্টিভিটি সাপোর্ট করবেনা। কোম্পানির দাবি অনুযায়ী, Nokia 220 4G ফোনের ব্যাটারি ৬ ঘন্টার বেশি টকটাইম এবং ২৭ দিনের বেশি স্ট্যান্ডবাই টাইম দিতে সক্ষম।

Nokia 220 4G দাম :

চীনে নোকিয়া ২২০ ৪জি এর দাম RMB ২৯৯, যা প্রায় ৩,২০১ টাকার সমান। এই ফোন কালো ও নীল রঙে পাওয়া যাবে। চীনে আপাতত এর প্রি-বুকিং শুরু হয়েছে। ভারতে ফোনটি জলদি লঞ্চ হতে পারে।

Nokia 220 4G স্পেসিফিকেশন :

এই ফোরজি ফিচার ফোনটিতে ২.৪ ইঞ্চি কালার স্ক্রিন টিএফটি ডিসপ্লে আছে, যার রেজ্যুলেশন QQVGA । এতে VoLTE সাপোর্ট দেওয়া হয়েছে। অর্থাৎ জিও সিম ও ব্যবহার করা যাবে। ফোনটি নোকিয়ার আগের ফোনগুলোর মতো শক্তিশালী। এই ফোনে ফেসবুক, টুইটার, ব্লুটুথ, ওয়েব ব্রাউজার সাপোর্ট করবে। এছাড়াও এতে আছে ওয়্যারলেস এফএম রেডিও ও চিরপরিচিত সাপ খেলা।

ফোনের অন্যান্য ফিচার সম্পর্কে বললে এতে ১৬ এমবি র‌্যাম ও ২৪ এমবি স্টোরেজ থাকবে। ক্যামেরার জন্য এই ফোনে পাবেন ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা, এরসাথে এলইডি ফ্ল্যাশ ও আছে। কানেক্টিভিটির জন্য এতে ৪জি ছাড়াও ব্লুটুথ ৪.০ সমর্থন দেওয়া হয়েছে। এই ফোনে পাওয়া যাবে ১,২০০ এমএএইচ ব্যাটারি। যা ৬ ঘন্টার বেশি টকটাইম এবং ২৭ দিনের বেশি স্ট্যান্ডবাই টাইম দিতে সক্ষম। অন্যান্য ফিচারের কথা বললে এতে মাইক্রো ইউএসবি পোর্ট এবং ৩.৫ এমএম হেডফোন জ্যাক দেওয়া হয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।