নোকিয়া আনছে দুটি 4G ফিচার ফোন Nokia 225 ও Nokia 215

nokia-225-4g-spotted-on-tenaa-after-nokia-215-4g

HMD Global আগামী ২২ সেপ্টেম্বর একটি ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্টে কোম্পানি বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করবে। যার মধ্যে Nokia 7.3Nokia 2.4 এবং Nokia 3.4 ফোনগুলি থাকতে পারে। তবে এছাড়াও এই ইভেন্টে ফিনল্যান্ডের কোম্পানিটি কয়েকটি 4G ফিচার ফোনও আনতে পারে। কারণ ইভেন্টের আগেই সার্টিফিকেশন সাইট TENAA তে Nokia 225 4G বা Nokia 225 (2020) ফোনটিকে দেখা গেছে। আবার কয়েক সপ্তাহ আগে এই সার্টিফিকেশন সাইটেই অন্তর্ভুক্ত করা হয়েছিল Nokia 215 4G ফিচার ফোনটিকে। ফলে এই ফোনগুলির লঞ্চের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায়না।

মনে করা হচ্ছে নোকিয়া ২১৫ ৪জি এবং নোকিয়া ২২৫ ৪জি ফোন দুটি KaiOS অপারেটিং সিস্টেমে চলবে। এদের কোডনেম হবে Nokia Leo। এদিকে সার্টিফিকেশন সাইটে Nokia 225 4G এর মডেল নম্বর ছিল TA-1289 এবং ফোনটিকে রোজ গোল্ড কালারে দেখা গেছে। আবার Nokia 215 4G এর মডেল নম্বর TA-1278। ইতিমধ্যেই নোকিয়া ২১৫ ৪জি এর সম্ভাব্য স্পেসিফিকেশনও ইনটারনেট ফাঁস হয়েছে। যদিও নোকিয়া ২২৫ ৪জি এর ফিচার এখনও জানা যায়নি।

Nokia 225 4G এর সম্ভাব্য ফিচার

নোকিয়া ২১৫ ৪জি ফিচার ফোনে ২.৪ ইঞ্চি টিএফটি ডিসপ্লে থাকবে। এর স্ক্রিন রেজুলেশন হবে ২৪০ x ৩২০ পিক্সেল। ফোনটি ব্ল্যাক ও টরকয়েজ কালারে পাওয়া যাবে। এই ফোনে ৬৪ এমবি র‌্যাম থাকবে। আবার ১২৮ এমবি মেমোরি দেওয়া হবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আবার নোকিয়া ২১৫ ২০২০ এর সিপিইউ প্রাইমারি ফ্রিকোয়েন্সি থাকবে ১ গিগাহার্টজ।

এই ফোনে ১,১৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এই ফোনে ব্লুটুথ, রেডিও, MP3 ও MPEG-4 সাপোর্ট করবে। এছাড়াও এতে নোকিয়ার কিছু পরিচিত গেম দেওয়া হতে পারে। যদিও ফোনে কোনো ক্যামেরা থাকবেনা। এই ফোনের ওজন হবে ৯১ গ্রাম।