নোকিয়ার এই সস্তা ফোনে চলে এল অ্যান্ড্রয়েড ১০ আপডেট, যুক্ত হবে ডার্ক মোড সহ একাধিক ফিচার

HMD Global নিয়মিত তাদের নোকিয়া ফোনগুলিতে আপডেট পাঠায়। সে প্রিমিয়াম হোক বা এন্ট্রি লেভেল স্মার্টফোন, কোম্পানি ব্যাবহারকারীদের নতুন নতুন ফিচারের সুবিধা দিতে এবং ফোনের সিকিউরিটি বাড়াতে সবসময় আপডেট নিয়ে আসে। কোম্পানি এবার নোকিয়া ৩.১ প্লাস ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট নিয়ে এল। আসুন এই আপডেটের বিষয়ে বিস্তারিত জানি।

নোকিয়া ফোরাম অনুযায়ী Nokia 3.1 Plus ফোনটি ওভার দি এয়ার আপডেট পাবে। ১৬ মে এর মধ্যে নোকিয়া ৩.১ প্লাসের ৫০ শতাংশ ব্যবহারকারী আপডেট পেয়ে যাবে। ১৮ মে এর মধ্যে সমস্ত এই ফোন ব্যবহারকারী অ্যান্ড্রয়েড ১০ এর আনন্দ নিতে পারবে। নতুন আপডেটে ফোনে সিস্টেম ওয়াইড ডার্ক মোড ফিচার, নতুন ন্যাভিগেশন জেসচার ও ডিজিটাল ওয়েলবিং এর মত ফিচার যুক্ত হবে। ভারতে এর দাম শুরু হয়েছে ১০,০০০ টাকা থেকে।

Nokia 3.1 Plus স্পেসিফিকেশন :

Nokia 3.1 Plus ফোনে 2.5D গ্লাসের সাথে একটি ৬ ইঞ্চি এইচডি + ডিসপ্লে আছে। ডিসপ্লের স্ক্রিন রেজল্যুশন ৭২০ × ১৪৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৮:৯ । ফোনটি পিছনে মেটাল ফিনিশ ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে লঞ্চ হয়েছে। প্রসেসর ও RAM এর কথা বললে,এতে মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেট ও ২ জিবি / ৩ জিবি RAM দেওয়া হয়েছে। এই ফোনে ১৬ জিবি / ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ বিকল্প থাকবে। মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এর ইন্টারনাল স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এটি অ্যান্ড্রয়েড ওয়ান ডিভাইস।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। অ্যাপারচার এফ /২.০ ও PDAF লেন্স সহ এর প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেল এবং অ্যাপারচার এফ /২.৪ ও ফোকাস লেন্স সহ সেকেন্ডারি সেন্সর ৫ মেগাপিক্সেল।এছাড়াও অ্যাপারচার এফ /২.২ ও ফোকাস লেন্স সহ সেলফির জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। নোকিয়া ৩.১ প্লাস ৩,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে বাজারে এসেছে।