ভারতে লঞ্চ হল সস্তা ফোন Nokia 3.4, পাওয়ারফুল ব্যাটারি সহ আছে ট্রিপল ক্যামেরা

nokia-3-4-launched-price-in-india-rs-11999-sale-date-specifications

গত সেপ্টেম্বরে ইউরোপে লঞ্চ হওয়ার পর এবার ভারতীয় মার্কেটে পা রাখলো Nokia 3.4। বাজেট রেঞ্জে আসা এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর সহ এদেশে এসেছে। পাশাপাশি এই ফোনে ট্রেন্ডিং পাঞ্চ হোল ডিসপ্লে আছে। এছাড়াও নোকিয়া ৩.৪ এর অন্যান্য মুখ্য স্পেসিফিকেশনগুলি হল- ট্রিপল রিয়ার ক্যামেরা, ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। কোম্পানির তরফে জানানো হয়েছে, Nokia 3.4 অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ লঞ্চ হলেও, এটি অ্যান্ড্রয়েড ১১ রেডি ফোন।

Nokia 3.4 এর দাম ও লভ্যতা

নোকিয়া ৩.৪ এর ভারতে দাম রাখ হয়েছে ১১,৯৯৯ টাকা। ফোনটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। ফোনটি তিনটি কালারে এসেছে- এফজর্ড, ডাস্ক ও চারকোল। আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে নোকিয়া ৩.৪ এর প্রিঅর্ডার শুরু হবে। এছাড়াও ফোনটির প্রথম সেল অনুষ্ঠিত হবে ২০ ফেব্রুয়ারি। ফোনটি Nokia ই স্টোর, Amazon, Flipkart ও অন্যান্য রিটেল সাইট থেকে পাওয়া যাবে।

ইউরোপে নোকিয়া ৩.৪ এর দাম শুরু হয়েছে ১৫৯ ইউরো থেকে, যা প্রায় ১৩,৭০০ টাকার সমান। এই দাম ছিল ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজের।

Nokia 3.4 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের নোকিয়া ৩.৪ ফোনটি ৬.৩৯ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৫৬০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং ব্রাইটনেস ৪০০ নিটস। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

সেলফি ও ভিডিও কলের জন্য Nokia 3.4 ফোনে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার পিছনে রয়েছে তিনটি ক্যামেরা।  যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। অন্যদুটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এতে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

আবার নোকিয়া ৩.৪ এসেছে ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে। যার সাথে ৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, ৩.৫মিমি হেডফোন জ্যাক। ফোনটির ওজন ১৮০ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন