শীঘ্রই ভারতে লঞ্চ হবে Nokia 3.4 এবং Nokia 2.4, দামে থাকতে পারে চমক

nokia-3-4-listed-on-nokia-india-website-may-launch-soon

গতকালই HMD Global ইউরোপে লঞ্চ করেছে Nokia 3.4 এবং Nokia 2.4। এবার এই দুটি ফোনকে কোম্পানি ভারতে আনার পরিকল্পনা নিয়েছে। আজ Nokia India ওয়েবসাইটের দেখা গেছে নোকিয়া ৩.৪ ফোনটিকে। ওয়েবসাইটে ফোনটি সম্পর্কে জানতে সাইন আপ করার অপশনও উপলব্ধ। যদিও নোকিয়া ২.৪ ফোনটিকে আমরা ওয়েবসাইটে খুঁজে পাইনি। তবে মনে হচ্ছে ফোনদুটি একসাথে শীঘ্রই ভারতে লঞ্চ হবে।

ইউরোপে Nokia 3.4 এর দাম শুরু হয়েছে প্রায় ১৩,৭০০ টাকা থেকে। এই দাম ফোনটির  ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজের। এছাড়াও ফোনটির আরও দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট আছে। অন্যদিকে Nokia 2.4 এর দাম শুরু হয়েছে ১০,২০০ টাকা থেকে। ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। তবে মনে হচ্ছে ভারতে নোকিয়া ২.৪ এর দাম হবে ৮,৫০০ টাকার কাছাকাছি এবং নোকিয়া ৩.৪ এর দাম শুরু হবে ৯,৯৯৯ টাকা থেকে।

Nokia 2.4 স্পেসিফিকেশন

ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে (অ্যান্ড্রয়েড ১১ রেডি) চলবে। নোকিয়া ২.৪ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯। এর ডিসপ্লে ডিজাইন ওয়াটার ড্রপ নচ। এই ফোনে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে পাবেন ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য Nokia 2.4 ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা আছে। যার একটি ক্যামেরা এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল অটো ফোকাস। যদিও অন্য ক্যামেরাটি কোম্পানির ওয়েবসাইটে জানানো হয়নি। আবার সেলফির জন্য দেওয়া হয়েছে এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এই ফোনে আছে মাইক্রো ইউএসবি পোর্ট।

Nokia 3.4 স্পেসিফিকেশন

এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে (অ্যান্ড্রয়েড ১১ রেডি) চলবে। নোকিয়া ৩.৪ ফোনে ৬.৩৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর। ফোনটিতে পাবেন ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে Nokia 3.4 ফোনে আছে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। অন্যদুটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। ফোনটিতে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন উপলব্ধ। আবার সিকিউরিটির জন্য এতে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট।