সেপ্টেম্বরে লঞ্চ হতে পারে Nokia 3.4, সামনে এল ছবি

Nokia 3.4 render reveals Blue colour variant
ছবি : @evleaks

HMD Global যে কয়েকমাসের মধ্যেই Nokia 3.4 সহ একাধিক ফোন লঞ্চ করবে, সে খবর অনেকবারই সামনে এসেছে। কয়েকদিন আগেই এই ফোনকে বেঞ্চ মার্ক সাইট গিকবেঞ্চ এও দেখা গিয়েছিল। এমনকি নোকিয়া ওয়েবসাইটেও ‘DoctorStrange’ ফোনটিকে কিছুদিন আগে অন্তর্ভুক্ত করা হয়েছিল। এবার এই ফোনের অফিসিয়াল রেন্ডার সামনে এল।

জনপ্রিয় টিপ্সটার, Evan Blass টুইটারে আজ নোকিয়া ৩.৪ এর অফিসিয়াল প্রেস রেন্ডার টুইট করেছে। এই রেন্ডারে দেখা গেছে ফোনটি ব্লু কালার ভ্যারিয়েন্টে আসবে। এছাড়াও ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এই ফোনে গোলাকার শেপে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হবে। এবার এতে এলইডি ফ্ল্যাশ থাকবে। আবার ফোনের পিছনে আছে Nokia এর লোগো।

ছবি -Evan Blass

আবার Nokia 3.4 ফোনের ডান দিকে আছে পাওয়ার ও ভলিউম বাটন। আবার বাম দিকে থাকবে গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন। আবার ফোনের উপরের দিকে আছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

NokiaPowerUser এর রিপোর্ট অনুযায়ী, এই ফোনটিকে সেপ্টেম্বরের শেষে বা অক্টোবরের শুরুতে লঞ্চ করা হবে। ব্রিটেনে এই ফোনের দাম ১২৯ পাউন্ড, ভারতে ফোনটি ১১,৪৯৯ টাকায় আসতে পারে।

Nokia 3.4 সম্ভাব্য স্পেসিফিকেশন:

নোকিয়া ৩.৪ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হবে। এর আসপেক্ট রেশিও ১৯:৯। এতে থ্রিডি ন্যানো টেক্সচার কভার থাকবে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ বা ৬৬২ প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটি ৩ জিবি ও ৪ জিবি র‌্যামের সাথে আসবে। আবার এতে থাকবে ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি নীল, বেগুনি ও ধূসর রঙের বিকল্পে উপলব্ধ হবে।

আবার নোকিয়া ৩.৪ ফোনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসবে। আবার এখানে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক থাকবে। এই ফোনে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন থাকবে।