সস্তায় স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসরের সাথে আসবে Nokia 3.4, থাকবে ৩ জিবি র‌্যাম

Nokia 3.4 কে সম্প্রতি গিকবেঞ্চে দেখা গেছে।

Nokia 3.4
Nokia 3.4 spotted on geekbench

HMD Global এই বছর একঝাঁক নতুন বাজেট অ্যান্ড্রয়েড ফোন লঞ্চের চেষ্টায় আছে। ইতিমধ্যেই জানা গেছে Nokia 9.3 PureView, Nokia 6.3, Nokia 7.3 ফোন তিনটিকে বছরের তৃতীয় কোয়ার্টারে অথবা চতুর্থ কোয়ার্টারে লঞ্চ করা হবে। এবার আরও একটি ফোনকে বেঞ্চমার্ক সাইটে দেখা গেল। এইচএমডি গ্লোবালের এই নতুন ফোন, Nokia 3.4 কে সম্প্রতি গিকবেঞ্চে দেখা গেছে।

গিকবেঞ্চে নোকিয়া ৩.৪ ফোনটিকে দেখতে পেয়েছে ৯১মোবাইলস। যেখানে ফোনটির কোড নেম ছিল “DoctorStrange”। নোকিয়া ৩ সিরিজের শেষতম লঞ্চ করা ফোনটি ছিল Nokia 3.2। ফলে এই ফোনেরই আপগ্রেড ভার্সন হবে Nokia 3.4। যদিও কোম্পানির তরফে এই ফোন সম্পর্কে এখনও কোনো তথ্য জানানো হয়নি।

এদিকে গিকবেঞ্চ থেকে জানা গেছে Nokia 3.4 ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর থাকবে। ইতিমধ্যেই জানা গেছে এই একই প্রসেসরের সাথে শীঘ্রই Motorola Moto E7 Plus, Oppo A53 2020 ও vivo Y20 ফোনগুলি আসবে। ফলে নোকিয়ার ফোনটি স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসরের সাথে আসা চতুর্থ ফোন হতে পারে।

এছাড়াও জানা গেছে নোকিয়া ৩.৪ ফোনে ৩ জিবি র‌্যাম দেওয়া হবে। যদিও এর আরও কয়েকটি র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে বলে মনে করা হচ্ছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ আসবে। গিকবেঞ্চে এই ফোনের সিঙ্গেল কোর টেস্টে স্কোর ২৫২ এবং মাল্টি কোর টেস্টে স্কোর ১২৫৯।