Nokia ভারতে আনছে ৩২ ইঞ্চি ও ৫০ ইঞ্চির নতুন স্মার্ট টিভি, দাম হবে সাধ্যের মধ্যে

nokia-32-inch-and-50-inch-smart-tv-listed-on-bis-certification-website-may-launch-soon

ফের একবার বাজারে নতুন স্মার্টটিভি আনতে চলেছে নোকিয়া (Nokia)। ইতিমধ্যেই এই জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ডটি Flipkart এর সাথে হাত মিলিয়ে ৪৩ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি স্ক্রিন সাইজের স্মার্টটিভি লঞ্চ করেছে। মনে করা হচ্ছে, খুব শীঘ্রই নোকিয়ার মালিকানাধীন HMD গ্লোবাল, ভারতে ৩২ ইঞ্চি এবং ৫০ ইঞ্চি সাইজের আরো কয়েকটি টিভি আনবে।

সম্প্রতি নোকিয়ার এই টিভিগুলিকে BIS সার্টিফিকেশন ওয়েবসাইটে তালিকাভুক্ত রয়েছে। নোকিয়াপাওয়ার-ইউজারের প্রতিবেদন অনুসারে, একটি ৩২ ইঞ্চি Nokia Smart TV ’32TAHDN’ মডেল নম্বরসহ সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত আছে। সার্টিফিকেশন ওয়েবসাইট অনুযায়ী, আসন্ন টিভিতে ফুল এইচডি রেজুলেশন যুক্ত স্ক্রিন থাকবে। যদি এটি সত্যি হয়, তবে এটি নোকিয়ার প্রথম ফুল এইচডি রেজুলেশন স্ক্রিন যুক্ত টিভি হতে চলেছে। এছাড়া 50TAUHDN মডেল নম্বর যুক্ত আরো একটি স্মার্ট টিভি সার্টিফিকেশন ওয়েবসাইটে অন্তর্ভুক্ত আছে, যাতে আল্ট্রা এইচডি ডিসপ্লে থাকতে পারে।

নোকিয়ার এই নতুন টিভিগুলিতে ইন্টেলিজেন্ট ডিমিং, JBL স্পিকার, DTS ট্রুস্রাউন্ড এবং ডলবি অডিও ফিচার থাকতে পারে। এছাড়া এই টিভিগুলি গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম সহ আসবে এবং এগুলিতে ভয়েস কমান্ডের জন্য গুগল অ্যাসিস্ট্যান্ট থাকবে। আসন্ন স্মার্টটিভিগুলি ‘Nokia PureCinema Televisions’ ফ্যামিলির অংশ হবে।

যদিও Nokia এর স্মার্ট টিভিগুলির দাম এখনও প্রকাশ করেনি। তবে যেহেতু সংস্থার ৪৩ ইঞ্চি স্মার্ট টিভিটির দাম ৩১,৯৯৯ টাকা, তাহলে ধরে নেওয়া যেতে পারে নতুন ৩২ ইঞ্চি টিভিটির দাম ২২ হাজার টাকার কাছাকাছি হতে পারে। আবার ৫০ ইঞ্চি টিভির দাম প্রায় ৩৭ হাজার টাকা হতে পারে।