১৭ বছর পর নতুন রূপে ফিরছে আইকনিক Nokia 3650

nokia-3650-may-launch-soon-with-upgrade-features

গত কয়েকবছর ধরে HMD Global কে আমরা আইকনিক Nokia ফোনগুলিকে নতুন রূপে ফিরিয়ে আনতে দেখছি। ইতিমধ্যেই বাজারে এসেছে নোকিয়া ৩৩১০। তবে এবার নোকিয়ার আরও একটি পুরানো মডেলকে লঞ্চ করতে চলেছে HMD Global। রিপোর্ট অনুযায়ী, খুব শীঘ্রই Nokia 3650 ফোনটি বাজারে পা রাখতে পারে। এই ফোনে KaiOS ইন্টারফেস থাকতে পারে।

GSMArena এর রিপোর্ট অনুযায়ী, নোকিয়া স্মার্টফোন নির্মাতাটি আইকনিক নোকিয়া ৩৬৫০ ফোনটিকে আপগ্রেড ফিচার সহ লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে। এই ফোনে বড় ডিসপ্লে, উন্নত কীবোর্ড থাকতে পারে। আবার ফোনটি KaiOS সিস্টেমে চলবে। যদিও এছাড়া রিপোর্টে ফোনটির বাকি স্পেসিফিকেশন জানানো হয়নি।

প্রসঙ্গত ২০০৩ সালে প্রথমবার লঞ্চ হয়েছিল Nokia 3650। তখন ফোনটি স্যম্বিয়ান সিরিজ ৬০ প্ল্যাটফর্মে চলতো। এই ফোনে ইউনিক সার্কুলার কীবোর্ড ছিল। অর্থাৎ সমসাময়িক ফোনগুলির থেকে ব্যতিক্রমী ডিজাইন সহ এই ফোনটি লঞ্চ হয়েছিল। যদিও নতুন নোকিয়া ৩৬৫০ ফোনটি একই ডিজাইন সহ আসবে কিনা তা এখনও অস্পষ্ট।

এদিকে পুরানো নোকিয়া ৩৬৫০ ফোনে ছিল ২.১ ইঞ্চি ডিসপ্লে। এর রেজোলিউশন ছিল ১৭৬ × ২০৮। আবার এই ফোনের পিছনে ছিল একটি VGA ক্যামেরা। এতে ৮৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছিল। আশা করা যায় নতুন ফোনটি আরও আপগ্রেড ফিচার সহ আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন