নোকিয়া ফোন ব্যবহারকারীদের জন্য বড়ো সুখবর

  

এ কথা বলতে দ্বিধা নেই এইচ এমডি গ্লোবাল তাদের নোকিয়া ফোনের হার্ডওয়্যার ও সফটওয়্যার আগের তুলনায় অনেক উন্নত করছে। আর এই কারণেই নাম্বার ওয়ান সফটওয়্যার আপডেট স্মার্টফোন কোম্পানিতে পরিণত হয়েছে নোকিয়া। সেই সুনাম বজায় রেখে এবার অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের আপডেট চলে এলো নোকিয়া ফোনে।

সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী HMD Global তাদের স্মার্টফোনের জন্য Android 10 সহ সেপ্টেম্বর মাসের সিকিউরিটি আপডেট দিতে শুরু করেছে। যদিও সমস্ত ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট এখনো আসেনি। তবে সিকিউরিটি আপডেট ধীরে ধীরে চলে আসছে। রিপোর্ট অনুযায়ী নোকিয়া ৪.২ সর্ব প্রথম সেপ্টেম্বর মাসের সিকিউরিটি প্যাচ পাচ্ছে।

Nokia 4.2 এর এই আপডেটের সাইজ ৬০ এমবি । এই আপডেট আপাতত আমেরিকার জন্য এনেছে কোম্পানি। আশা করা যায় ভারতের ৪.২ ব্যবহারকারীরাও শীঘ্রই নতুন আপডেট পাবে। এদিকে এই ফোনে আপডেট আসার অর্থ নোকিয়ার সমস্ত ফোনেই কয়েক সপ্তাহের মধ্যেই সেপ্টেম্বর মাসের সিকিউরিটি আপডেট আসছে।

Nokia 4.2 ফিচার :

এই ফোনে ৫.৭১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। ডিসপ্লের উপর ২.৫ ডি কার্ভাড গ্লাস দেওয়া হয়েছে। এই ফোনে ২ ও ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। প্রসেসরের কথা বললে এই ফোনে স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট আছে। এছাড়াও গ্রাফিক্স এর জন্য ৫০৫ জিপিইউ দেওয়া হয়েছে।

এই ফোনের ক্যামেরা বিষয়ে বললে এতে এবং/ ২.২ অ্যাপারচারের সাথে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রথমটি ১৩ মেগাপিক্সেল এবং দ্বিতীয়টি ২ মেগাপিক্সেল। এই ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়াও এই ফোনে পাবেন ৩,০০০ এমএএইচ ব্যাটারি।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন