Nokia 4.2 এবং Nokia 2.2 ব্যবহারকারীদের জন্য বড় সুখবর

ফিনল্যান্ডের স্মার্টফোন কোম্পানি HMD Global কয়েকদিন আগেই তাদের নোকিয়া ৩.২ ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট এনেছিল। এবার কোম্পানি আরও দুটি বাজেট ফোন Nokia 4.2 এবং Nokia 2.2 এর জন্য অ্যান্ড্রয়েড ১০ রোল আউট করলো। বিশ্বের ৪৩ টি দেশের নোকিয়া ৪.৩ ব্যবহারকারী এই আপডেট পাবে। এই আপডেট ১৪ এপ্রিলের মধ্যে সবার কাছে পৌঁছে যাবে। আবার নোকিয়া ২.২ ব্যবহারকারীরাও নতুন আপডেট পেতে শুরু করেছে। অ্যান্ড্রয়েড ১০ আপডেটের সাথে কোম্পানি মার্চ মাসের সিকিউরিটি প্যাচ ও দিচ্ছে।

এইচএমডি গ্লোবাল এর চিফ প্রোডাক্ট অফিসার জুহো সার্ভিকাস তার টুইটার অ্যাকাউন্ট থেকে এই তথ্য শেয়ার করেছে। নোকিয়া ২.২ এর জন্য আনা এই আপডেটের নাম দেওয়া হয়েছে Android 10 V2.300 । এর সাইজ ১.৩১ জিবি। Android 10 আপডেট পাওয়ার পর স্মার্টফোনের পারফরম্যান্স ও জেসচার বদলে যাবে। এছাড়াও ফোনে সিস্টেম ওয়াইড ডার্ক মোড ফিচার, নেভিগেশন জেসচার, প্রাইভেসি বাড়ানো, উন্নত ডিজিটাল ওয়েলবিং এর মত ফিচার যুক্ত হবে।

Nokia 2.2 ফিচার :ভিডিও অনুযায়ী এই ফোনে ৫.৭১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনে আপনি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে পাবেন। এই ফোনটির সামনে ও পিছনে অনেকটাই Nokia 3.2 এর মতো করা হয়েছে। ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। এছাড়াও পাবেন এলইডি ফ্ল্যাশ। এই ফোনে আপনি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাবেন না তবে ফেস আনলকের মতো সিকিউরিটি ফিচার আছে। অপারেটিং সিস্টেমের কথা বললে এই ফোনে অ্যান্ড্রয়েড পাই দেওয়া হয়েছে।

এই ফোনের রিয়ার ক্যামেরায় HDR+ ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মতো ফিচার আছে। ফোনটির অন্যান্য ফিচারের কথা বললে এতে পাবেনমিডিয়াটেক হেলিও এ ২২ প্রসেসর, ২/৩ জিবি র‍্যাম, ৩২/৬৪ জিবি স্টোরেজ, ৩,০০০ এমএএইচ ব্যাটারি ও ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

Nokia 4.2 ফিচার :

এই ফোনে ৫.৭১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। ডিসপ্লের উপর ২.৫ ডি কার্ভাড গ্লাস দেওয়া হয়েছে। এই ফোনে ২ ও ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। প্রসেসরের কথা বললে এই ফোনে স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট আছে। এছাড়াও গ্রাফিক্স এর জন্য ৫০৫ জিপিইউ দেওয়া হয়েছে।

এই ফোনের ক্যামেরা বিষয়ে বললে এতে এফ /২.২ অ্যাপারচারের সাথে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রথমটি ১৩ মেগাপিক্সেল এবং দ্বিতীয়টি ২ মেগাপিক্সেল। এই ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়াও এই ফোনে পাবেন ৩,০০০ এমএএইচ ব্যাটারি।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।