অ্যান্ড্রয়েড ওএস এর প্রথম ফিচার ফোন হিসেবে আসছে Nokia 400, ফাঁস হ্যান্ডস অন ভিডিও

nokia-400-hands-on-video-leaked-ahead-of-launch
ফাঁস হলো Nokia 400 ফিচার ফোনের হ্যান্ডস অন ভিডিও

বাজারে পুরানো জায়গা ফিরে পেতে Nokia একের পর এক হ্যান্ডসেট তাদের ঝুলি থেকে বের করছে। সম্প্রতি তারা C সিরিজ সহ বেশ কয়েকটি ফিচার ফোন লঞ্চ করেছে। তবে এছাড়াও সংস্থাটি খুব শীঘ্রই Nokia 400 নামের আরেকটি ফিচার ফোনের ওপর থেকে পর্দা সরাতে চলেছে। আসলে কয়েকদিন আগে এই ফোনের হ্যান্ডস অন ভিডিও ফাঁস হয়েছে। যদিও ভিডিওতে ফোনের নাম অস্পষ্ট রাখা হয়েছে। তবে টিপস্টারদের দাবি ফোনটি Nokia 400 নামেই আসবে। এটি বিশ্বের প্রথম অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত ফিচার ফোন হবে। আসুন হ্যান্ডস অন ভিডিও থেকে ফোনটি সম্পর্কে কী কী তথ্য উঠে এসেছে জেনে নিই…

ফাঁস হলো Nokia 400 ফিচার ফোনের হ্যান্ডস অন ভিডিও

নোকিয়া ৪০০ ফিচার ফোন সম্পর্কে ২০১৯ সালের এপ্রিল মাসে প্রথম খবর সামনে আসে। আবার সেই সময় শোনা যায়, গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম সহ একটি ফিচার ফোন বাজারে আসতে চলেছে। তখন অনেকেই দাবি করেছিল, আসন্ন নোকিয়া ৪০০ ফিচার ফোনটিই গুগল অ্যান্ড্রয়েড ওএস দ্বারা চালিত হবে। তবে এরপর থেকে ফোনটির লঞ্চের তারিখ বা অন্য কোন তথ্য আর সামনে আসেনি।

কিন্তু সম্প্রতি বিশ্বের এই প্রথম অ্যান্ড্রয়েড ফিচার ফোনের হ্যান্ডস অন ভিডিও ফাঁস হয়েছে। এই ভিডিও থেকে Nokia 400 এর ডিজাইন ও ফিচার আমরা জানতে পেরেছি। এই ফোনে সাধারণ ফিচার ফোনের মতো ছোট ডিসপ্লে, T9 কীপ্যাড, পলিকার্বোনেট বডি, রিমুভেবল ব্যাটারি থাকবে। আবার এতে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে। সাথে, গুগল ক্রোম ব্রাউজার, গুগল ম্যাপ, হোয়াটসঅ্যাপ এবং ইউটিউব প্রি-ইনস্টলড থাকবে। এছাড়া মেনু বারে শেয়ার, ক্যামেরা আইকনও দেখা গেছে। শুধু তাই নয়, Nokia 400 ফোনটি ফাইল ম্যানেজার, ক্যালকুলেটর, ক্লক, গ্যালারির মতো ফিচার সহ আসবে। এতে ৫১২ এমবি র‍্যাম পাওয়া যাবে এবং এটি অ্যান্ড্রয়েড 8.1.0 Oreo অপারেটিং সিস্টেমে কাজ করবে।

তবে হ্যান্ডস অন ভিডিও প্রকাশ্যে এলেও, Nokia 400 এর লঞ্চের তারিখ এখনো অজানাই রয়েছে। কোম্পানির তরফেও ফোনটির বিষয়ে কিছুই জানানো হয়নি। তবে আশা করা যায় ফোনটি শীঘ্রই বাজারে পা রাখবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।