২৫ আগস্ট লঞ্চ হবে মেড ইন ইন্ডিয়া ফোন Nokia 5.3, জানুন দাম

HMD Global আগামী ২৫ আগস্ট একটি অনলাইন লঞ্চ ইভেন্টের জন্য মিডিয়াকে ইনভাইট করতে শুরু করেছে।

Nokia 5.3
Nokia 5.3 launch in India on August 25

কয়েকদিন আগেই নোকিয়া ইন্ডিয়ার ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হয়েছিল Nokia 5.3 কে। তখনই পরিষ্কার হয়ে যায় কোম্পানি শীঘ্রই এই ফোনকে ভারতে লঞ্চ করবে। যদিও কোম্পানির তরফে এখনও নোকিয়া ৫.৩ এর লঞ্চ ডেট জানানো হয়নি। তবে HMD Global আগামী ২৫ আগস্ট একটি অনলাইন লঞ্চ ইভেন্টের জন্য মিডিয়াকে ইনভাইট করতে শুরু করেছে। আর এই ইভেন্টেই লঞ্চ করা হতে পারে Nokia 5.3 কে। প্রসঙ্গত এবছরের মার্চে Nokia 5.3 কে ইউরোপের মার্কেটে লঞ্চ করা হয়েছিল। 

এদিকে এই ইনভাইট লেটারে কোম্পানি প্রোডাক্টের ঘোষণা করার আগে একটি সংক্ষিপ্ত সেশনে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানিয়েছে। এই ইভেন্টে শুরু হবে ২৫ আগস্ট সকাল ১০ টা থেকে। যদিও এই ইনভাইট লেটারে কোন কোন প্রোডাক্ট লঞ্চ করা হবে তা কোম্পানি জানায়নি। তবে সূত্র অনুসারে এই ইভেন্টেই Nokia 5.3 কে লঞ্চ করা হবে। এরসাথে কোম্পানি Nokia 125 এবং Nokia 150 এর ২০২০ এর মডেলও লঞ্চ করতে পারে। এই দুটি ফিচার ফোনকেও জুন মাসে ইন্ডিয়ান সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। এদিকে Nokia 5.3 ফোনটি হবে একটি ‘মেড ইন ইন্ডিয়া’ ফোন।

রিপোর্ট অনুযায়ী, ভারতে নোকিয়া ৫.৩ এর ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হবে ১২,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হবে ১৩,৯৯৯ টাকা। এছাড়াও এর ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট আসতে পারে। ফোনটি সায়ান, স্যান্ড এবং চারকোল কালারে পাওয়া যাবে।

Nokia 5.3 স্পেসিফিকেশন :

নোকিয়া ৫.৩ এর ফিচারের কথা বললে এতে ৬.৫৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ। যার রেজুলেশন ১৬০০x৭২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এতে 2.5D কার্ভড গ্লাস আছে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। সাথে আছে এড্রেনো ৬১০ জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এতে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারি ২ দিন ব্যাটারি ব্যাকআপ দেবে। জন্য এতে টাইপ সি পোর্ট আছে। আবার সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এর ওজন ১৮৫ গ্রাম।