শীঘ্রই আসছে Nokia 5.3, দেখা গেল কোম্পানির ওয়েবসাইটে

nokia-5-3-listed-on-official-nokia-india-website-ahead-of-launch

কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিলো HMD Global খুব শীঘ্রই ভারতে তাদের নতুন ফোন নোকিয়া ৫.৩ কে লঞ্চ করবে। যারপরেই নোকিয়া ইন্ডিয়া ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হল Nokia 5.3 কে। অর্থাৎ বুঝতে বাকি থাকেনা যে ফোনটি শীঘ্রই আসছে। প্রসঙ্গত এবছরের মার্চে Nokia 8.3 5G এর সাথে Nokia 5.3 কে ইউরোপের মার্কেটে লঞ্চ করা হয়েছিল। যদিও ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হলেও ফোনটির সঠিক লঞ্চ ডেট এখনও জানা যায়নি।

এদিকে ইউরোপের মার্কেটে নোকিয়া ৫.৩ ফোনটি সায়ান, স্যান্ড এবং চারকোল কালারে উপলব্ধ। যার দাম শুরু হয়েছে ১৮৯ ইউরো থেকে, যা প্রায় ১৬,৭৫০ টাকা সমান। রিপোর্ট অনুযায়ী, ভারতে নোকিয়া ৫.৩ এর ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হবে ১২,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হবে ১৩,৯৯৯ টাকা। এছাড়াও এর ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট আসতে পারে।

Nokia 5.3 স্পেসিফিকেশন :

নোকিয়া ৫.৩ এর ফিচারের কথা বললে এতে ৬.৫৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ। যার রেজুলেশন ১৬০০x৭২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এতে 2.5D কার্ভড গ্লাস আছে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। সাথে আছে এড্রেনো ৬১০ জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এতে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারি ২ দিন ব্যাটারি ব্যাকআপ দেবে। জন্য এতে টাইপ সি পোর্ট আছে। আবার সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এর ওজন ১৮৫ গ্রাম।