ভারতে লঞ্চ হল Nokia 5.3 ও Nokia C3 2020, দাম শুরু ৭৪৯৯ টাকা থেকে

এই দুটি ফোন স্টক অ্যান্ড্রয়েডের সাথে এসেছে।

Nokia 5.3 Nokia c3 2020 launched in India price starting Rs 7499

HMD Global আজ ভারতে চারটি নোকিয়া ফোন নিয়ে হাজির হল। এই চারটি ফোন হল Nokia 5.3, Nokia C3 2020, Nokia 125 এবং Nokia 150 । এরমধ্যে শেষের দুটি ফিচার ফোন। কয়েকদিন আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল কোম্পানি বেশ কয়েকটি স্মার্টফোন ১৫ আগস্ট অর্থাৎ আজ ভারতে আনবে। এই পোস্টে আমরা Nokia 5.3, Nokia C3 2020 স্মার্টফোন দুটির বিষয়ে জানাবো। গ্লোবাল মার্কেটে এই দুটি স্মার্টফোন আগেই লঞ্চ হয়েছিল। এই দুটি ফোন স্টক অ্যান্ড্রয়েডের সাথে এসেছে।

Nokia 5.3 ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এই ফোনে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি, ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন ও কোয়াড রিয়ার ক্যামেরা। আবার Nokia C3 2020 ফোনের প্রধান প্রধান ফিচারের মধ্যে আছে ৩,০৪০ এমএএইচ ব্যাটারি, আইপিএস ডিসপ্লে ও ৮ মেগাপিক্সেল রিয়ায় ক্যামেরা।

Nokia 5.3 ও Nokia C3 2020 দাম:

ভারতে নোকিয়া ৫.৩ ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৩,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৫,৪৯৯ টাকা। ফোনটি সায়ান, স্যান্ড এবং চারকোল কালারে পাওয়া যাবে। এই ফোনের সেল শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। এই ফোনের সাথে জিও গ্রাহকরা ৪,০০০ টাকা বেনিফিট পাবে।

এদিকে নোকিয়া সি৩ ২০২০ ফোনটি দুটি স্টোরেজের সাথে এসেছে। এর ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজের দাম ৭,৪৯৯ টাকা। আবার ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকা। এই ফোনটি সায়ান ও স্যান্ড কালারে পাওয়া যাবে। এই ফোনের সেল শুরু হবে ১৭ সেপ্টেম্বর থেকে।

Nokia 5.3 স্পেসিফিকেশন :

নোকিয়া ৫.৩ এর ফিচারের কথা বললে এতে ৬.৫৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ। যার রেজুলেশন ১৬০০x৭২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এতে 2.5D কার্ভড গ্লাস আছে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। সাথে আছে এড্রেনো ৬১০ জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এতে পাবেন ১০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারি ২ দিন ব্যাটারি ব্যাকআপ দেবে। চার্জিংয়ের জন্য এতে টাইপ সি পোর্ট আছে। আবার সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এর ওজন ১৮৫ গ্রাম।

Nokia C3 স্পেসিফিকেশন:

নোকিয়া সি৩ ২০২০ফোনে ৫.৯৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও এবং পিক্সেল রেজুলেশন ১৮:৯ এবং ১,৪৪০ × ৭২০। এই ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক স্পিড সহ Unisoc এসসি৯৮৬৩এ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের জন্য আছে আইএমজি ৮৩২২ জিপিইউ। ফোনটিতে পাবেন ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

এতে একটি রিয়ার ক্যামেরা ও একটি ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। ফোনটির পিছনে পাবেন LED ফ্লাশ সহ ৮ মেগাপিক্সেল সেন্সর। আবার সামনে সেলফি ও ভিডিও কলের জন্য আছে ৫ মেগাপিক্সেল সেন্সর। সিকিউরিটির জন্য ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার দেওয়া হয়েছে।

Nokia C3 2020 ফোনে পাওয়ারের কথা বললে এই ফোনে ৩,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এতে আছে মাইক্রোইউএসবি পোর্ট। এই ফোনে এফএম রেডিও চলবে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ দেওয়া হয়েছে। ফোনটির ওজন ১৮৪.৫ গ্রাম।