চলতি মাসেই ভারতে আসছে Nokia 5.4, কিনতে চাইলে দাম ও ফিচার দেখে নিন

nokia-5-4-india-launch-tipped-in-february-expected-price-and-specifications

গত ডিসেম্বরে ইউরোপে লঞ্চ হয়েছিল Nokia 5.4। এবার এই ফোনটিকে ভারতে আনা হচ্ছে। চলতি মাসেই এই ফোনটি ভারতে লঞ্চ হতে পারে। যদিও এর নির্দিষ্ট লঞ্চ ডেট এখনও জানা যায়নি। তবে সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছে, ভারতে নোকিয়া ৫.৪ এর মাস প্রোডাকশন শুরু হয়েছে। Nokia 5.4 ফোনটি স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসরের সাথে এসেছে। এছাড়াও এতে আছে কোয়াড ক্যামেরা সেটআপ, ৪,০০০ এমএএইচ ব্যাটারি ও পাঞ্চ হোল ডিসপ্লে।

দা মোবাইল ইন্ডিয়ান তার প্রতিবেদনে জানিয়েছে, HMD Global ফেব্রুয়ারিতে Nokia 5.4 ফোনটি কে ভারতীয় মার্কেটে আনতে চলেছে। পাশাপাশি কোম্পানি আরও কয়েকটি ফোন একসাথে লঞ্চ করতে পারে। যদিও এদের নাম জানা যায়নি।

Nokia 5.4 এর দাম ও স্পেসিফিকেশন

নোকিয়া ৫.৪ ইউরোপে তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছিল। এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজের মূল্য রাখা হয়েছিল ১৮৯ ইউরো, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৬,৯০০ টাকা। এছাড়াও ফোনটি ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজের সাথেও পাওয়া যায়। ফোনটি দুটি কালারের সাথে লঞ্চ হয়েছিল – পার্পেল ও ব্লু। ভারতে এই ফোনের দাম ১৩,০০০ টাকা থেকে শুরু হতে পারে বলে আমাদের অনুমান।

Nokia 5.4 এর স্পেসিফিকেশনের কথা বললে, এতে আছে ৬.৩৯ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৫৪০ পিক্সেল) আইপিএস পাঞ্চ হোল ডিসপ্লে। এর আসপেক্ট রেশিও ১৯:৯। এই ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আবার এতে ১০ ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্টযুক্ত ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। 

ক্যামেরার কথা বললে, ফোনটির পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার মধ্যে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর দেওয়া হয়েছে। সেলফির জন্য এতে আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন