শীঘ্রই ভারত সহ অন্যান্য দেশে লঞ্চ হবে Nokia 5.4, জেনে নিন ফিচার

Nokia 5.4 ফোনটির লঞ্চের একেবারে দোরগোড়ায় পৌঁছে গেল Nokia ফোন নির্মাতা HMD Global। আজ জনপ্রিয় টিপস্টার অভিষেক যাদবের টুইট থেকে জানা গেছে, Nokia 5.4 (মডেল নম্বর TA-1235) ফোনটি থাইল্যান্ডের NBTC ও ভারতে BIS-এর সার্টিফিকেশন পেয়েছে। ফলে বলা চলে, ফোনটি লঞ্চ হওয়া এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা। উল্লেখ্য, সম্প্রতি আমেরিকার FCC ডেটাবেস সাইটেও নোকিয়ার এই মিডরেঞ্জ ফোনটিকে দেখা গিয়েছিল।

অপরদিকে, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা Nokia 5.4 ফোনটিকে গুগলের এআর কোর (অগমেন্টেড রিয়েলিটি) সাপোর্টেড ডিভাইসের তালিকায় দেখতে পেয়েছেন। যা খুব তাড়াতাড়িই ফোনটির লঞ্চের দিকে ইঙ্গিত করে। গুগলের এআর কোর সাপোর্টেড ডিভাইসের তালিকায় ফোনটি যুক্ত থাকার অর্থ হল, Nokia 5.4 ফোনটিতে বিভিন্ন এআর অ্যাপ্লিকেশন সাপোর্ট থাকবে।

Nokia 5.4 স্পেসিফিকেশন (সম্ভাব্য)

নোকিয়া ৫.৪ ফোনটিতে পাবেন ৬.৩৯ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন হবে ৭২০x১৫২০ পিক্সেল। FCC-তে থাকা ফোনটির ইউজার ম্যানুয়াল থেকে জানা গিয়েছিল, এর ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল, যার কাটআউট ডিসপ্লের একেবারে বাদিকে থাকবে। ফোনটিতে স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হতে পারে। এখানে ৪ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য ফোনে দেওয়া হবে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেলের। এছাড়া থাকবে ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স, এবং ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সেলফির জন্য ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা থাকতে পারে। গোলাকার এই ক্যামেরা মডিউলের একটু নীচেই থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। FCC লিস্টিং অনুযায়ী, নোকিয়া ৫.৪ ফোনটি ৪০০০ এমএএইচ ব্যাটারি, ২.৪ গিগাহার্টজ ওয়াই-ফাই, এবং 4G LTE কানেক্টিভিটির সাথে আসবে।