ইউরোপের থেকে অনেক কম দামে ভারতে লঞ্চ হল Nokia 5.4, ফিচারও দুর্দান্ত

nokia-5-4-launched-price-in-india-rs-13999-specifications-sale-date

ঘোষণা মত আজ ভারতে লঞ্চ হল Nokia 5.4। গতবছর ডিসেম্বরে এই ফোনটি ইউরোপে মার্কেটে পা রেখেছিল। এরপর থেকেই জল্পনা শুরু হয় এই বাজেট ফোনটিকে ভারতে আনা হবে। অবশেষে গত সপ্তাহে ফ্লিপকার্ট একটি টিজার পোস্ট করে জানিয়ে দেয় ১০ ফেব্রুয়ারি নোকিয়া ৫.৪ ভারতে আসছে। আজ একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে ফোনটিকে ভারতে লঞ্চ করা হয়। Nokia 5.4 এর বিশেষ বিশেষ স্পেসিফিকেশনের কথা বললে এতে পাবেন স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, কোয়াড ক্যামেরা সেটআপ ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

Nokia 5.4 এর দাম

ভারতে নোকিয়া ৫.৪ ফোনটির দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা থেকে। আবার অন্য ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ১৫,৪৯৯ টাকা। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। ফোনটি দুটি কালারের এসেছে ডাস্ক ও পোলার নাইট। আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে এই ফোনটির সেল শুরু হবে। Nokia 5.4 ফোনটি Flipkart, Nokia অনলাইন স্টোর থেকে পাওয়া যাবে।

প্রসঙ্গত নোকিয়া ৫.৪ ফোনটি ১৮৯ ইউরোতে ইউরোপীয়ান মার্কেটে লঞ্চ হয়েছিল, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৬,৯০০ টাকার সমান। এই মূল্য ছিল ফোনটির ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজের।

Nokia 5.4 এর স্পেসিফিকেশন

HMD Global এর তরফে জানানো হয়েছে নোকিয়া ৫.৪ ফোনটি অ্যান্ড্রয়েড ১০ এর সাথে লঞ্চ হলেও এটি অ্যান্ড্রয়েড ১১ রেডি ফোন। এই ফোনে আছে ৬.৩৯ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৫৪০ পিক্সেল) আইপিএস পাঞ্চ হোল ডিসপ্লে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯, স্ক্রিন টু বডি রেশিও ৮১.৯ শতাংশ, এবং ব্রাইটনেস ৪০০ নিটস। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। সাথে আছে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

আবার Nokia 5.4 ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। আবার ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বর্তমান। শুধু তাই নয়, নোকিয়া ৫.৪ ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন সহ এসেছে। ফোনটির ওজন ১৮১ গ্রাম।

ক্যামেরার কথা বললে, এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল (এফ/১.৮)। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। উন্নত ভিডিও রেকর্ডিংয়ের জন্য উইন্ড নয়েজ ক্যানসেলেশন ফিচারের সাথে এখানে নোকিয়ার OZO spatial অডিও সাপোর্ট আছে। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ১৬ মেগাপিক্সেলের (এফ/২.০) ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন