কোয়াড রিয়ার ক্যামেরা সহ আসবে Nokia 5.4, সাথে থাকবে পাঞ্চ হোল ডিসপ্লে

গত আগস্ট মাসে নোকিয়া ৫.৩ ফোনটিকে ভারতের বাজারে লঞ্চ করা হয়। এর কয়েকমাস যেতে না যেতেই নোকিয়া ফোন প্রস্তুতকারক এইচএমডি গ্লোবাল এর আপগ্রেড ভার্সন, Nokia 5.4 এর ওপর কাজ শুরু করলো। সম্প্রতি একটি রিপোর্টে জানানো হয়েছে, নোকিয়া ৫.৪ ফোনটি তার পূর্বসূরির তুলনায় অনেক বেশী গুণমান এবং ফিচার সম্পন্ন হবে। এমনকি ফোনটিকে Nokia 7.3 5G এর সাথে এই বছরের শেষ পর্বে লঞ্চ হবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। সাথে নোকিয়া ৫.৪ ফোনটি ব্লু এবং পার্পল রঙের বিকল্পে আসবে বলে মনে করা হচ্ছে

নোকিয়াপাওয়ারইউজারের এই রিপোর্ট অনুযায়ী, Nokia 5.4 স্মার্টফোনটি ৬.৪ ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে সহ আসতে পারে। পূর্বসূরি নোকিয়া ৫.৩ এর তুলনায় এই ফোনে আরো উন্নত প্রসেসর ব্যবহারের সম্ভাবনা রয়েছে। যদিও ঠিক কোন চিপসেট এতে ব্যবহার করা হতে পারে সে বিষয়ে কিছুই জানা যায়নি। আবার ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১১ এর ব্যবহার দেখা যাবে। স্টোরেজের ক্ষেত্রে ফোনটি ৪+১২৮ জিবির বিকল্প সহ আসতে পারে। পূর্বসূরির মতো এই ফোনেও থাকতে পারে কোয়াড-ক্যামেরা সেটআপ। যদিও এছাড়া নোকিয়া ৫.৪ সম্পর্কে আর কিছু জানা যায়নি।

Nokia 5.3 এর দাম ও স্পেসিফিকেশন

ভারতে নোকিয়া ৫.৩ ফোনটি ১৩,৯৯৯ টাকা স্টার্টিং প্রাইস সহ লঞ্চ হয়েছিল। ফোনটিতে ছিল ৬.৫৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। এর ডিসপ্লে রেজোলিউশন ১৬০০ x ৭২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার এতে ব্যবহার করা হয়েছিল স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর এবং অ্যাড্রেনো ৬১০ জিপিইউ।

ক্যামেরার কথা বলতে গেলে এটি এসেছিল কোয়াড ক্যামেরা সেটআপ সহ, যার প্রাইমারি ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের। অন্য গুলি হল ৫ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ডেপ্থ এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এর সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছিল।

Nokia 5.3 ফোনটি ৪০০০ এমএএইচের ব্যাটারি সহ এসেছিল। চার্জিংয়ের জন্য এতে ছিল ইউএসবি টাইপ-সি পোর্ট। ফোনটিতে অ্যান্ড্রয়েড ১০ পরিচালিত অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছিল। ভবিষ্যতে এতে অ্যান্ড্রয়েড ১১ এবং ১২ আপডেট আসবে। ফোনটি সায়ান, স্যান্ড ও চারকোল রঙের বিকল্পে বাজারে এসেছিল।