আরও সুরক্ষিত Nokia 6.2 ও Nokia 3.4, এল নতুন আপডেট

পুরনো স্মার্টফোনের সুরক্ষা বাড়াতে কিংবা নতুন ফিচার যুক্ত করতে বা কোনো ইস্যু মেটাতে নির্মাতা সংস্থাগুলি মাঝে মধ্যেই কিছু সফ্টওয়্যার বা সিকিউরিটি আপডেট আনে। কয়েকদিন আগের একটি রিপোর্টে জানা গিয়েছিলো, Nokia স্মার্টফোন নির্মাতা HMD Global এই কাজে অন্যান্য ব্র্যান্ডের থেকে এগিয়ে। সম্প্রতি তারা গত বছরে লঞ্চ হওয়া Nokia 6.2 ডিভাইসের জন্য নতুন নভেম্বর সিকিউরিটি প্যাচ নিয়ে এল। এই আপডেটের সাইজ মাত্র ১৭.৭৮ এমবি।

জানিয়ে রাখি, এই আপডেটটি বিশ্বের সমস্ত Nokia 6.2 ডিভাইসের ইউজারের জন্য রোলআউট করা হয়েছে। এই আপডেটটি শুধু মাত্র ডিভাইসের সিকিউরিটি সিস্টেম মজবুত করার জন্য রোল আউট করা হয়েছে, তাই আপডেটের পর কোনো নতুন ফিচার পাওয়া যাবেনা। এক্ষেত্রে আপডেটটি সেলুলার নেটওয়ার্ক বা ওয়াই-ফাইয়ের সাহায্যে ডাউনলোড করা যাবে।

তবে শুধু Nokia 6.2 নয়, নতুন আপডেট এসেছে Nokia 3.4 ফোনেও। Nokia 3.4 ফোনটি এই বছর সেপ্টেম্বরে লঞ্চ হয়, এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬.৩৯ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। সম্প্রতি, এই ফোনটির জন্য অ্যান্ড্রয়েড বিল্ড আপডেট (V1.200) নিয়ে আসা হয়েছে। এই আপডেটের সাথে অক্টোবরের সিকিউরিটি প্যাচও পাওয়া যাবে।

Nokia 3.4 ফোনের এই আপডেটটির সাইজ ৭২.৮৮ এমবি। এতে কিছু নতুন অ্যানিমেশন, স্ট্যান্ডার্ড ইউআই এনহ্যান্সমেন্ট এবং সিস্টেমের উন্নতি দেখা যাবে। এই আপডেটের পর ফোনের অ্যাপ্লিকেশনগুলি তাড়াতাড়ি খুলবে এবং ফোনের টাচ বেশ মসৃণ হবে বলে জানা গিয়েছে। এছাড়া, এই আপডেটে ফোনের ক্যামেরা অ্যাপ্লিকেশনের ভার্সন পরিবর্তন করা হয়েছে। লেটেস্ট ৯৭.১০.১৪০০.০২ ভার্সনে ক্যামেরা থেকে আরো ভালো নাইট শট করা যাবে বলে কোম্পানি দাবি করেছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।