Nokia 6.2 ব্যবহারকারীদের জন্য সুখবর, চলে এল অ্যান্ড্রয়েড ১০ আপডেট

HMD Global গতবছর ভারতে Nokia 6.2 এর জন্য অ্যান্ড্রয়েড ৯ আপডেট এনেছিল। এর ঠিক ৬ মাস পরে এই ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট এল। এরসাথে কোম্পানি নোকিয়া ৬.২ এর জন্য ২০২০ এর মার্চ মাসের সিকিউরিটি প্যাচ ও দিয়েছে। ফলে ফোনের সিকিউরিটি আরও বাড়বে। এদিকে নোকিয়া ৬.২ প্রথম ফোন নয়, যেখানে Android 10 আপডেট এল। এরআগে Nokia 2.3 স্মার্টফোন সহ Nokia 8 Sirocco, Nokia 8.1, Nokia 7.2, Nokia 7 Plus, Nokia 7.1, Nokia 6.1 Plus, Nokia 6.1, Nokia 4.2 এবং Nokia 3.2 ফোনে একই আপডেট এসেছিল।

নোকিয়ার কমিউনিটি পেজ অনুযায়ী কোম্পানি প্রথমে বেশ কয়েকটি দেশে Nokia 6.2 এর জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট এনেছে। এরমধ্যে এভারত সহ বাংলাদেশ, ফিনল্যান্ড, ফ্রান্স, বেলজিয়াম, আইসল্যান্ড, মালয়েশিয়া, মঙ্গোলিয়া, শ্রীলঙ্কা, সুইডেন, নেপাল, নেদারল্যান্ডস, কুয়েত, ওমান, কাতার, রাশিয়া, সৌদি আরব, ইউক্রেন ও ইয়েমেন প্রভৃতি দেশ অন্তর্ভুক্ত রয়েছে।

এদিকে কোম্পানি এখনও জানায়নি নতুন আপডেটের ফাইল সাইজ কি হবে। ব্যবহারকারীরা তাদের ফোনে এই আপডেটের নোটিফিকেশন পাবে।নতুন এই আপডেটে ডিজিটাল বেলবিইং, পেরেন্টাল কন্ট্রোল, নতুন জেসচার বেসড ন্যাভিগেশন প্রভৃতি যুক্ত হবে। আপনাকে জানিয়ে রাখি লকডাউনের আগে নোকিয়া ৬.২ কে ভারতে ৬,৯৯৯ টাকায় কেনা যাচ্ছিল।

Nokia 6.2 স্পেসিফিকেশন:
নোকিয়া ৬.২ এর ফিচারের কথা বললে এতে আছে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওয়াটারড্রপ ডিসপ্লে। যার রেজুলেশন ২২৮০ x ১০৮০ পিক্সেল। ফোনটির সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন দ্বারা সুরক্ষিত করা হয়েছে। ফোনটিতে আপনারা পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর, এড্রেনো ৫০৯, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে নোকিয়া ৬.২ এর পিছনে তিনটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ /১.৮ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল। এছাড়াও সেকেন্ডারি সেন্সর হলো ৫ মেগাপিক্সেল এবং অন্যটি এফ /২.২ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা। রিয়ার ক্যামেরায় বোকেহ মোড, নাইট মোড প্রভৃতি ফিচার দেওয়া হয়েছে। সেলফির জন্য এই ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা লাগবে। এই ফোনে শক্তিশালী ৩,৫০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এই ফোনে অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেম, ইউএসবি টাইপ সি, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৩.৫ এমএম অডিও জ্যাক পাবেন।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।