ফাঁস হল Nokia 6.3/6.4 এর ছবি, থাকবে গোলাকার ক্যামেরা সেটআপ ও ওয়াটারড্রপ নচ ডিসপ্লে

nokia-6-3-6-4-render-leaks-round-camera-setup-and-waterdrop-notch-display
ছবি : OnLeaks X Voice

নোকিয়ার মিড-রেঞ্জ স্মার্টফোন Nokia 6.2-এর সাকসেসর মডেল হিসেবে গতবছরই Nokia 6.3 লঞ্চ হওয়ার কথা থাকলেও, সেরকমটা হতে দেখা যায় নি। তবে Nokia ফোন নির্মাতা HMD Global একে হয়তো চলতি বছরেই লঞ্চ করতে পারে। সম্প্রতি ক্রিস হেমারস্টোফার ওরফে অনলিকস ভয়েসে নোকিয়ার এই আপকামিং ফোনের রেন্ডার শেয়ার করেছেন। তার মতে, ফোনটির নাম হবে Nokia 6.3 অথবা Nokia 6.4। কারণ আগে নোকিয়ার কয়েকটি ডিভাইসের নামকরণের সময় প্রিফিক্স ব্যবহারের ক্ষেত্রে HMD Global-কে .2-এর পর .3-এর বদলে .4 নির্বাচন করতে দেখা গেছে। তাই এখন দেখার বিষয়, ফোনটির নাম রাখার ক্ষেত্রে তারা ঠিক কিরকম সিদ্ধান্ত নেয়।

নাম যাই হোক না কেন, নোকিয়া ৬.২-এর সাকসেসর ফোনের বিষয়ে অন লিকসের ভয়েস পোস্ট থেকে জানা গেছে যে, এটি ৬.৪৫ ইঞ্চি ওয়াটারড্রপ নচ ডিজাইনের ডিসপ্লের সাথে আসবে, যা Nokia 6.2-এর ডিসপ্লের (৬.৩ ইঞ্চি) থেকে কিছুটা বড়ো হবে। যারা এটিতে পাঞ্চ হোল ডিসপ্লে দেখার প্রত্যাশা করেছিলেন, তারা কিছুটা হতাশ হবেন। ফোনটির চ্যাসিস ১৬৪.৯ মিমি উঁচু, ৭৬.৮ মিমি প্রশস্ত এবং ৯.২ মিমি পুরু (ক্যামেরা বাম্প যোগ করলে ১০.১ মিমি)।

Image Credit- Voice

ফোনের পিছনে গোলাকার মডিউলে চারটে ক্যামেরা লেন্স থাকবে। যার নীচে পিলের মতো আকৃতির ডুয়াল এলইডি ফ্ল্যাশ থাকবে। ক্যামেরার স্পেসিফিকেশনের বিষয়ে এখনও কিছু জানা যায় নি। তবে গতবছর লিক হওয়া একটি রিপোর্টে বলা হয়েছিল, এই ফোনে ZEISS-এর লেন্স থাকবে। এই ফোনে থাকা ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের অবস্থানে উল্লেখযোগ্য পরিবর্তন লক্ষ্য করা গেছে। Nokia 6.2-তে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের পিছনে ছিল। সেখানে Nokia 6.3/6.4-এ পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। ফোনের ওপরে হেডফোন জ্যাক ও বামদিকে গুগল অ্যাসিট্যান্টের জন্য একটি ডেডিকেটেড বাটন থাকছে।

এই ফোনে Qualcomm Snapdragon 480 প্রসেসরের দেখা মিলতে পারে। উল্লেখ্য,অতি সম্প্রতি Qualcomm, Snapdragon 400 সিরিজের প্রথম 5G চিপসেট হিসেবে Snapdragon 480-এর ঘোষনা করেছে। এই চিপসেটের অফিসিয়াল প্রেস রিলিজ থেকে জানা গেছিল যে, Nokia ব্রান্ডেড ফোন নির্মাতা HMD Global এই চিপসেট দ্বারা পরিচালিত একটি ফোনের ঘোষণা করবে। ফলে Nokia 6.3/6.4 ফোনে  Snapdragon 480 প্রসেসর থাকার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।