লঞ্চের আগেই ফাঁস Nokia 6.3 এর সম্পূর্ণ ফিচার ও দাম, কিনতে চাইলে জেনে নিন

Nokia 6.3 ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হবে ২৪৯ ইউরো, যা প্রায় ২২,১০০ টাকার সমান।

Nokia 6.3
Nokia 6 Price in India, Specifications, Comparison

HMD Global এবছরে এখনও খুব বেশি স্মার্টফোন লঞ্চ করেনি। তবে কোম্পানি বছরের তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে একাধিক ফোন লঞ্চ করতে পারে। Nokia এর বেশ কয়েকটি ফোনকে সম্প্রতি সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। আবার কিছু ফোনের ফিচার ফাঁস হয়েছে। এবার Nokia 6.3 এর সম্পূর্ণ ফিচার সামনে এল। এমনকি নোকিয়া ৬.৩ এর দাম ও জানা গেছে।

Nokia 6.3 এর লঞ্চের তারিখ ও দাম:

Nokiapoweruser এর রিপোর্ট অনুযায়ী, নোকিয়া ৬.৩ ফোনটি গ্লোবালি এই বছরের তৃতীয় কোয়ার্টারে লঞ্চ করা হবে। ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হবে ২৪৯ ইউরো, যা প্রায় ২২,১০০ টাকা। যদিও Nokia 6.3 এর ৪ জিবি র‌্যাম ও ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম জানা যায়নি।

Nokia 6.3 এর স্পেসিফিকেশন, ফিচার:

নোকিয়া ৬.৩ ফোনে ৬.২ ইঞ্চি ফুল এইচডি প্লাস পিওরডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও হবে ২০:৯। ডিসপ্লের ডিজাইন হবে টিয়ার ড্রপ নচ, যার মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। ফোনটির পিছনে থাকবে ZEISS অপটিক্স সিস্টেম সহ কোয়াড ক্যামেরা। এই ক্যামেরায় আলট্রা ওয়াইড লেন্স, ম্যাক্রো লেন্স ও ডেপ্থ সেন্সর থাকবে।

Nokia 6.3 ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭০ অথবা ৬৭৫ প্রসেসরের সাথে আসতে পারে। যদিও আগের একটি রিপোর্টে দাবি করা হয়েছিল এতে স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর থাকবে। এই ফোনে পাবেন ৩ জিবি, ৪ জিবি, ৬ জিবি র‌্যামের বিকল্প। আবার ইন্টারনাল স্টোরেজ হিসাবে থাকবে ৩২ জিবি, ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। চার্জিংয়ের জন্য থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটিতে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন থাকবে। আবার সিকিউরিটির জন্য থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ৩.৫ হেডফোন জ্যাক দেওয়া হবে। এছাড়াও অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাক্সিলোমিটার (জি-সেন্সর), ই-কম্পাস, জাইরোস্কোপ সেন্সর থাকবে।