হোয়াটসঅ্যাপ সাপোর্ট সহ ৫০০০ টাকার কমে ভারতে আসছে Nokia 6300 4G

nokia-6300-4g-to-launch-in-india-soon-expected-price.jpg

গতবছর Nokia 8000 4G এর সাথে ইউরোপের মার্কেটে লঞ্চ হয়েছিল Nokia 6300 4G। সম্প্রতি এই ফোনটিকে মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করা হয়েছে। তবে রিপোর্ট অনুযায়ী, নোকিয়া ৬৩০০ ৪জি ফিচার ফোনটি এবার ভারতেও আসছে। HMD Global এই ফোনটিকে আগামী কয়েক সপ্তাহের মধ্যে ভারতে লঞ্চ করতে পারে। Nokia 6300 4G ফোনে আছে স্ন্যাপড্রাগন ২১০ প্রসেসর, ১,৫০০ এমএইচ ব্যাটারি ও ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।

Nokia 6300 4G এর দাম

ইউরোপে নোকিয়া ৬৩০০ ৪জি ৪৯ ইউরো (প্রায় ৪,৩০০ টাকা) তে লঞ্চ হয়েছিল৷ ফোনটি লাইট চারকোল, সায়ান গ্রিন এবং পাওডার হোয়াইট কালারে পাওয়া যায়। আবার মাকিন যুক্তরাষ্ট্রে এই ফোনের দাম ৬৯.৯৯ ডলার, যা প্রায় ৫,১০০ টাকা।

সেক্ষেত্রে ভারতে Nokia 6300 4G এর দাম হতে পারে ৫,০০০ টাকার কাছাকাছি। গতবছর ভারতে লঞ্চ হওয়া Nokia 5310 এবং Nokia 215 4G এর দাম ৪,০০০ টাকার কম ছিল।

Nokia 6300 4G এর স্পেসিফিকেশন

নোকিয়া ৬৩০০ ৪জি ফোনে আছে পলিকার্বনেট বডি। এর স্ক্রিন সাইজ ২.৪ ইঞ্চি। এতে QVGA IPA প্যানেল দেওয়া হয়েছে। আবার এই ফোনে ব্যবহার করা হয়েছে ১.১ গিগাহার্টজ কোয়াড কোর স্ন্যাপড্রাগন ২১০ প্রসেসর। এছাড়াও Nokia 6300 4G ফোনে রয়েছে ৫১২ এমবি র‌্যাম এবং ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

আবার এই ফোনটি ১,৫০০ এমএইচ ব্যাটারি সহ এসেছে। কোম্পানির দাবি এই ব্যাটারি ২৭ দিন স্ট্যান্ডবাই টাইম অফার করবে। চার্জিংয়ের জন্য এতে আছে মাইক্রো ইউএসবি পোর্ট। ফোনে থাকা ভিজিএ ক্যামেরার মাধ্যমে বেসিক কোয়ালিটির ফটো তোলা যাবে। এরসাথে আছে এলইডি ফ্লাশ, এবং ৩.৫ এমএম অডিও জ্যাক৷

Nokia 6300 4G ফোনটি ওয়াই-ফাই হটস্পট সাপোর্টর সাথে আসায় ইউজাররা ফোনের 4G কানেকশন অন্য ডিভাইসের সাথে শেয়ার করতে পারবেন। এছাড়াও এতে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে। আবার এই ফোনে KaiOS সফটওয়্যার থাকার দরুন হোয়াটসঅ্যাপ এবং ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়া ব্যবহার এবং KaiStore-এ উপলব্ধ অ্যাপ্লিকেশানও ফোনে ইনস্টল করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন