Nokia-র এই সব স্মার্টফোন ইউজারদের জন্য সুখবর, এল বিশেষ আপডেট

nokia-7-1-6-1-plus-3-2-3-1-start-getting-january-2021-android-security-patch.jpg

স্মার্টফোনে সবার আগে এবং সবচেয়ে বেশি আপডেট দেওয়ার জন্য Nokia ইতিমধ্যেই সেরার শিরোপা পেয়েছে। সেই ধারা বজায় রেখে HMD Global, Nokia 7.1, Nokia 6.1 Plus, Nokia 3.2, এবং Nokia 3.1 ফোনের জন্য নতুন আপডেট আনলো। এই ফোনগুলি জানুয়ারি মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পেয়েছে (January 2021 Android security patch)। এর ফলে ফোনগুলির সিস্টেম আরও শক্তিশালী হবে। পাশাপাশি ফোনের কিছু বাগও এই আপডেটের মাধ্যমে ফিক্স করা হয়েছে।

Nokiamob এর রিপোর্ট অনুযায়ী, Nokia 7.1 ফোনের জন্য আসা আপডেটটির সাইজ ২১.০৬ এমবি। আবার জানুয়ারি মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পাওয়া Nokia 6.1 Plus এর আপডেট সাইজ ২১ এমবি। ৬০.১৫ এমবি ফাইল সাইজ হবে Nokia 3.1 এর। আবার Nokia 3.2 ফোনটির আপডেট সাইজ ১৫.৩০ এমবি।

ডাউনলোড সাইজ দেখেই অনুমান করা যায়, এতে সিকিউরিটি প্যাচ ছাড়া নতুন কোনো ফিচার পাওয়া যাবে না। তবে ফোনগুলি নতুন নতুন ম্যালওয়্যার বা ভাইরাসের বিরুদ্ধে লড়তে পারবে। ভারতীয় নোকিয়া ৬.১ প্লাস ইউজাররা ইতিমধ্যেই এই আপডেট পেয়ে গেছেন। এছাড়াও অন্যান্য অঞ্চলের ইউজাররাও শীঘ্রই এই আপডেট আবার। অন্য তিনটি ফোনের ইউজাররাও আগামী সপ্তাহের মধ্যে আপডেট পেয়ে যাবেন বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

মনে রাখবেন, মোবাইল ইন্টারনেটের পরিবর্তে এই সমস্ত আপডেট ওয়াই-ফাই ব্যবহার করে করাই উচিত। এছাড়াও ফোনের চার্জ ৬০ শতাংশ বা তার বেশি রাখবেন। ফোনের দরকারি কোনো ফাইল বা ছবি থাকলে অবশ্যই ব্যাকআপ নিয়ে রাখবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন