আগামী সপ্তাহে লঞ্চ হতে পারে Nokia 7.3, জেনে নিন সম্ভাব্য ফিচার

Nokia 7.3 launch date tipped on 22 september expected specifications

ফোনের বাজারে অন্যতম পুরনো ব্র্যান্ডের নাম Nokia । দুই দশকেরও বেশি সময় ধরে এই ফিনিশ সংস্থার মোবাইল ফোনগুলি, ভারতীয় ইউজারদের সেরা পরিষেবা দিয়েছে। বর্তমান সময়ে চীনা কোম্পানির স্মার্টফোনের দাপটে Nokia-র জনপ্রিয়তা বেশ কিছুটা কমেছে বটে, কিন্তু সংস্থাটি এখনও একের পর এক স্মার্টফোন নিয়ে আসছে। সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গেছে, পরের সপ্তাহে লঞ্চ হতে পারে নোকিয়ার একটি নতুন স্মার্টফোন।

টিপ্সটার Nokia anew এর টুইট অনুযায়ী, আগামী ২২শে সেপ্টেম্বর লঞ্চ হতে পারে Nokia 7.3। এই ফোনটি কে ঘিরে বেশ কয়েকমাস ধরেই জল্পনা চলছিল। এমনকি জেমস বন্ডের একটি সিনেমায় নোকিয়া ৭.৩ ফোনকে দেখা গিয়েছিল। তবে যারা নোকিয়ার ফ্ল্যাগশিপ ফোন, ৯.৩ এর জন্য অপেক্ষা করে আছেন, তাদের হয়তো আরো বেশ কয়েকদিন অপেক্ষা করতে হতে পারে। রিপোর্ট অনুযায়ী, Nokia 9.3, সম্ভবত বছরের শেষদিকে লঞ্চ হবে।

Nokia 7.3 সম্ভাব্য স্পেসিফিকেশন

Nokia 7.3 ডিভাইসটি, Nokia 7.2-এর সাকসেসর বা উত্তরসূরি হবে। নোকিয়া ব্র্যান্ডের প্রোডাক্ট নির্মাতা, HMD Global এই ফোন সম্পর্কে তেমন কোনো তথ্য দেয়নি। তবে মনে করা হচ্ছে, এই নতুন স্মার্টফোনটিতে স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর, ৬.৩ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে এবং 5G নেটওয়ার্ক সাপোর্ট থাকতে পারে।

এছাড়াও নোকিয়া ৭.৩ ফোনটিতে ৪৮ মেগাপিক্সেল অথবা ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকতে পারে। শুধু তাই নয়, এই ফোনটিতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হতে পারে। এর ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,০০০ এমএএইচ।

আগেই বলেছি, এইচএমডি গ্লোবাল এই ফোনের ডিটেইলস বা লঞ্চ সম্পর্কিত কোনো আপডেট দেয়নি। তবে, সত্যিই যদি আগামী সপ্তাহে Nokia 7.3 লঞ্চ হয়, সেক্ষেত্রে দু-একদিনের মধ্যেই এইচএমডি গ্লোবাল আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা করবে এমনটাই আশা করা হচ্ছে। প্রসঙ্গত, নোকিয়া আগামী দিনে তিনটি বাজেট স্মার্টফোন – Nokia 6.3, Nokia 2.4 এবং Nokia 3.4 বাজারে আনতে চলেছে।