Nokia 7.3 হবে 5G ফোন, লঞ্চের আগেই ফিচার সহ ফাঁস ছবি ও ভিডিও

nokia-7-3-render-and-360-degree-video-sugget-quad-camera-and-punch-hole-display

গত ২২ সেপ্টেম্বরে অনুষ্ঠিত Nokia Mobile ইভেন্টে HMD Global, Nokia 2.4, Nokia 3.4 ও Nokia 8.3 5G ফোনগুলি লঞ্চ করেছিল। তবে মনে করা হয়েছিল এই ইভেন্টে কোম্পানি Nokia 7.3 ও লঞ্চ করবে। যদিও তা করা হয়নি। কিন্তু এই ফোনটি খুব শীঘ্রই লঞ্চ হবে বলে মনে হচ্ছে। কয়েকমাস আগে জেমস বন্ডের ‘No Time To Die’ সিনেমাতে এই ফোনের একটি ঝলক দেখা গিয়েছিল। এবার Nokia 7.3 এর রেন্ডার ও ৩৬০ ডিগ্রী ভিডিও ও ইন্টারনেটে ফাঁস হল।

গতকাল নোকিয়া ৭.৩ এর রেন্ডার সামনে এনেছে Steve Hemmerstoffer যিনি OnLeaks নামে বেশি পরিচিত। এছাড়াও তার সহযোগিতায় টেক ব্লগ IPEEWorld থেকে ফোনটির ৩৬০ ডিগ্রী ভিডিও পোস্ট করা হয়েছে।

Nokia 7.3 সম্পর্কে কি জানা গেছে

রেন্ডার ও ভিডিও থেকে পরিষ্কার Nokia 7.3 ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে। স্ক্রিনের মধ্যে এই হোলটি বাম দিকে থাকবে, যেমন আমরা আগেও অনেক ফোনে দেখছি। এই ফোনটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে আসবে। ফোনটির ডিসপ্লের নিচের দিকে পাতলা বেজেল থাকবে।

ভিডিও – IPEEWorld

এই ফোনে গোলাকার শেপে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। ক্যামেরা সেটআপ এর পাশে থাকবে এলইডি ফ্ল্যাশ। আবার এর নিচে থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। মনে হচ্ছে এটি প্লাস্টিক ব্যাকের সাথে আসবে। যদিও নোকিয়া ৭.২ ফোনে গরিলা গ্লাস ব্যাক ছিল।

ভিডিওটিতে দেখানো হয়েছে, নোকিয়া ৭.৩ ফোনের উপরের দিকে ৩.৫ মিমি অডিও জ্যাক থাকবে। আবার নিচে আছে ইউএসবি টাইপ সি পোর্ট, প্রাইমারি মাইক্রোফোন ও স্পিকার। এছাড়াও Nokia 7.3 ফোনে ৫জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর দেওয়া হতে পারে। আবার এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। সেলফির জন্য এতে থাকতে পারে ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।