5G সাপোর্টের লঞ্চ হবে Nokia 7.3, থাকবে ৫০৫০ এমএএইচ ব্যাটারি

nokia-7-3-spotted-on-tuv-rheinland-with-5050-mah-battery

নোকিয়া স্মার্টফোন নির্মাতা HMD Global নতুন বছরের শুরুতেই একাধিক স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। সংস্থার Nokia 7.3, Nokia 6.3 ও Nokia 10 নামের তিনটি ফোনকে সম্প্রতি সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। যেখান থেকে ফোনগুলির স্পেসিফিকেশন সম্পর্কে আমরা জানতে পেরেছি। এরমধ্যে নোকিয়া ৬.৩ এবং নোকিয়া ৭.৩ মিড রেঞ্জে আসবে। আবার প্রিমিয়াম ডিভাইস হবে নোকিয়া ১০, যেটি Nokia 9.3 PureView নামেও বাজারে আসতে পারে।

Nokia 7.3 সম্পর্কে বললে, এই ফোনটিকে সম্প্রতি জাপানের TUV Rheinland সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। যেখানে ফোনটিকে ৫,০৫০ এমএএইচ ব্যাটারির সাথে দেখা গেছে। এছাড়াও এটি একটি 5G ডিভাইস হবে বলে জানা গেছে। আবার এতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর ও ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরযুক্ত রিয়ার ক্যামেরা। এর আগে জানা গিয়েছিল নোকিয়া ৭.৩ ফোনটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং ও ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসবে।

আবার Nokia 6.3 এর কথা বললে, এই ফোনে ৪,৪৭০ এমএএইচ ব্যাটারি থাকবে। এই ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরার সাথে আসবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ২৪ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর। যদিও অন্য দুটি ক্যামেরা সম্পর্কে কিছু জানা যায়নি। নোকিয়া ৬.৩ এর ক্যামেরায় ZEISS অপটিক্স সিস্টেম থাকবে। ফোনটিতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৬৭০ অথবা ৬৭৫ প্রসেসর দেওয়া হতে পারে। এতে ৬.২ ইঞ্চি ফুল এইচডি প্লাস পিওরডিসপ্লে থাকতে পারে।

এদিকে Nokia 10 ফোনটি একটি হাই এন্ড স্মার্টফোন হবে। এতে পেন্টা ক্যামেরা সেটআপ, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, 5G কানেক্টিভিটি ও স্ন্যাপড্রাগন ৮৬৫ বা স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকতে পারে। অনেকে দাবি করছেন এই ফোনটি Nokia 9.3 PureView নামেও আসতে পারে।