নোকিয়া ৮.১ ৬ জিবি র‌্যামের সাথে ভারতে লঞ্চ, জানুন দাম,স্পেসিফিকেশন ও লঞ্চ অফার

নোকিয়া.কম  ও আমাজন থেকে ফোনটিকে ১ লা ফেব্রুয়ারি হতে প্রি অর্ডার করা যাবে

২০১৮ সালের শেষে এইচএমডি গ্লোবাল ভারতে নোকিয়া ৮.১ লঞ্চ করেছিল।নোকিয়া ৭ প্লাসের উত্তরসূরি হিসেবে আসা এই ফোনটির ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের মূল্য ছিল ২৬৯৯৯ টাকা।তবে গতকাল কোম্পানি বেশি র‌্যাম ও স্টোরেজের সাথে এই ফোনের আরো একটি ভেরিয়েন্ট লঞ্চ করলো।৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে আসা নোকিয়া ৮.১ এর নতুন ভেরিয়েন্টির ভারতে দাম পড়বে ২৯৯৯৯ টাকা।কোম্পানির তরফে জানানো হয়েছে ৬ ফেব্রুয়ারি থেকে ভারতে এই ফোনের বিক্রি শুরু হবে। যদিও নোকিয়া.কম  ও আমাজন থেকে ফোনটিকে ১ লা ফেব্রুয়ারি হতে প্রি অর্ডার করা যাবে বলে জানা গেছে।

Nokia 8.1 লঞ্চ অফার :

ফোনটি দুটি রঙের বিকল্পে পাওয়া যাবে -ব্লু/সিলভার ও আয়রন/স্টিল।এই ফোনের সাথে ভারতী এয়ারটেল ১৯৯ টাকার প্রিপেড রিচার্জে ১ টিভি ফোরজি ডেটা দেবে।আবার ৪৯৯ টাকার পোস্টপেড রিচার্জে পাওয়া যাবে ১২০ জিবি ডেটা,৩ মাসের বিনামূল্যে নেটফ্লিক্স সাবস্ক্রিপশন ও ১ বছরের  আমাজন প্রাইমের সুবিধা।

এছাড়াও এইচডিএফসি ব্যাংক গ্রাহকরা তাদের ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে(পিনল্যাবস ব্যবস্থা) এই ফোনটি অফলাইন স্টোর থেকে কিনলে ১০ % ছাড় পাবে।আবার নোকিয়া ডট কম থেকে ফোনটি কিনলে ৩০০০ টাকার গিফট কার্ড পাওয়া যাবে ।

Nokia 8.1 স্পেসিফিকেশন :

এই ফোনে ৬.১৮ ইঞ্চি ফুল এইচডি + একটি ডিসপ্লে দেওয়া হয়েছে।ডিসপ্লের স্ক্র্রিন রেজল্যুশন ১০৮০×২২৪৪ এবং আসপেক্ট রেশিও ১৮.৭:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮১.৫ শতাংশ।সাথে স্ক্রিনের সুরক্ষার জন্য ২.৫ ডি কার্ভাড গ্লাস আছে।এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর আছে যার স্পিড ২.২ গিগাহার্টজ।মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৪০০ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Zeiss এর সাথে ডুয়াল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।রিয়ার ক্যামেরার প্রাইমারি সেন্সর ডুয়াল পিক্সেল অটোফোকাস, এফ / ১.৮ অ্যাপারচারের সাথে ১২ মেগাপিক্সেল এবং ফিক্সড ফোকাস সেন্সরের সাথে ১৩ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর আছে। সেলফির জন্য এই ফোনে এফ / ২.০ অ্যাপারচারের সাথে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে ৩৫০০ এমএএইচ ব্যাটারি এই ফোনের আরেকটি আকর্ষণীয় দিক।

কানেক্টিভিটির জন্য এই ফোনে ফোরজি ভোল্টি, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫.০, জিপিএস / এ-জিপিএস, এফএম রেডিও, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক দেওয়া হবে।

পড়ুন : Huawei Y6 Pro দাম ও স্পেসিফিকেশন, ডিউড্রপ ডিসপ্লের সাথে হলো লঞ্চ

Last Updated on