নোকিয়ার এই দুই ফোনে এলো বড়ো আপডেট

  

এইচএমডি গ্লোবালের নোকিয়া ধীরে ধীরে ভারতীয় মার্কেটে জাঁকিয়ে বসছে। একের পর এক নতুন বাজেট ফোন লঞ্চ করে অন্যান্য কোম্পানিকে প্রতিদ্বন্দ্বিতা ছুঁড়ে দিচ্ছে একসময়ের ভারতের নাম্বার ওয়ান এই স্মার্টফোন কোম্পানি। তবে শুধু নতুন ফোন নয়, পুরানো ফোনের দাম কমানো থেকে শুরু করে নতুন নতুন আপডেট দিয়েও গ্রাহকদের মন জয় করছে নোকিয়া।

সম্প্রতি কোম্পানি Nokia 8.1 এবং Nokia 7 Plus এর জন্য বড়ো আপডেটের কথা ঘোষণা করলো। এই আপডেটে ফোনের সুরক্ষা বাড়ানো থেকে কয়েকটি বাগকে ফিক্স করা হয়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে নতুন এই আপডেট ভারত ছাড়াও আরও কয়েকটি দেশের জন্য উপলব্ধ করা হবে। ভারতে Nokia 8.1 এর দাম শুরু হয়েছে 19,119 টাকা থেকে। আবার Nokia 7 Plus এর দাম শুরু হয়েছে 23,699 টাকা থেকে।

রিপোর্ট অনুযায়ী নোকিয়া 8.1 এর আপডেটের সাইজ 71.8 এমবি। আবার নোকিয়া 7 প্লাসের নতুন আপডেটের সাইজ 103 এমবি । আপনি যদি এই দুটো ফোনের কোনো একটি ব্যবহার করেন তবে নোটিফিকেশন বারে মেসেজ পাবেন। এছাড়াও ফোনের সেটিং থেকেও আপডেট করতে পারবেন।

Nokia 8.1 ফিচার :

এই ফোনে 6.18 ইঞ্চি ফুল এইচডি + একটি ডিসপ্লে দেওয়া হয়েছে।ডিসপ্লের স্ক্র্রিন রেজল্যুশন 1080 × 2244 এবং আসপেক্ট রেশিও 18.7:9 এবং স্ক্রিন টু বডি রেশিও 81.5 শতাংশ।সাথে স্ক্রিনের সুরক্ষার জন্য 2.5 ডি কার্ভাড গ্লাস আছে।এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 710 প্রসেসর আছে যার স্পিড 2.2 গিগাহার্টজ।ফোনটি 4/6 জিবি র‌্যাম এবং 64 জিবি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ 400 জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Zeiss এর সাথে ডুয়াল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। রিয়ার ক্যামেরার প্রাইমারি সেন্সর ডুয়াল পিক্সেল অটোফোকাস, এফ / 1.8 অ্যাপারচারের সাথে 12 মেগাপিক্সেল এবং ফিক্সড ফোকাস সেন্সরের সাথে 13 মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর আছে। সেলফির জন্য এই ফোনে এফ / 2.0 অ্যাপারচারের সাথে 20 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে 3,500 এমএএইচ ব্যাটারি এই ফোনের আরেকটি আকর্ষণীয় দিক।

পড়ুন : 7000 টাকা দাম কমলো Nokia 8.1 এর, এতো সস্তায় এই প্রথম

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন