বাজারে এল নোকিয়ার প্রথম 5G ফোন Nokia 8.2, আছে স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা কোম্পানি এইচএমডি গ্লোবাল তাদের প্রথম 5G ফোন Nokia 8.2 লঞ্চ করলো। এই ফোনে কোয়ালকম স্নাপড্রাগপন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ইন্টিগ্রেটেড ৫জি সলিউশন সহ এসেছে। ফোনটি পোলার নাইট কালার অপশনে উপলব্ধ। কোম্পানির চিফ প্রোডাক্ট অফিস, জুহো সারভিকাস জানিয়েছেন যে, নোকিয়া 8.2 5G হবে প্রথম সত্যিকারের গ্লোবাল ফাইভজি স্মার্টফোন। জানিয়ে রাখি এই ফোনটি নর্ডিক ডিজাইনের সাথে তৈরি করা হয়েছে।

Nokia 8.2 5G দাম :

নোকিয়া ৮.২ ফাইভজি ফোনটি দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার প্রথম ভ্যারিয়েন্টটি ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে এসেছে। আবার দ্বিতীয় ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে এসেছে। এই ফোনের দাম শুরু হয়েছে প্রায় ৪৭,৭৯৪ টাকা থেকে।

Nokia 8.2 5G  ফিচার, স্পেসিফিকেশন :

নোকিয়ার এই ফোনে ৬.৮১ ইঞ্চির ফুল এইচডি প্লাস পিওরডিসপ্লের দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে এসেছে। আবার এই ফোনে পাবেন ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ বিকল্প। ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করা হয়েছে। ফোনের পাওয়ার দেওয়ার জন্য আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে চলবে। ফটোগ্রাফির জন্য এই ফোনে পাবেন কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রধান ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। আবার দ্বিতীয় ক্যামেরা ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনে Zeiss ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে। সেলফির জন্য এই ফোনে পাবেন ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। কানেক্টিভিটির জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ এমএম হেডফোন জ্যাক দেওয়া হয়েছে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।