পিছনে চারটি ক্যামেরা সহ লঞ্চ হল Nokia 8.3 5G, পাবেন বড় ব্যাটারি

nokia-8-3-5g-launched-with-snapdragon-765g-soc-check-price-specifications-availability

Nokia 8.3 5G কে আজ ইউরোপের মার্কেটে লঞ্চ করলো HMD Global। একটি অনলাইন লঞ্চ ইভেন্টে কোম্পানি তাদের এই ৫জি ফোনকে বাজারে এনেছে। এর সাথে কোম্পানি Nokia 3.4, Nokia 2.4, Nokia Power Earbuds Lite, Nokia Portable Wireless Speaker ও Nokia Power Earbuds ডিভাইসগুলিকেও লঞ্চ করেছে। নোকিয়া ৮.৩ ৫জি ফোনের কথা বললে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। আসুন Nokia 8.3 5G এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Nokia 8.3 5G দাম ও লভ্যতা

নোকিয়া ৮.৩ ৫জি ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ দাম রাখা হয়েছে ৫৯৯ ইউরো, যা প্রায় ৫১,৬০০ টাকার সমান। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৬৪৯ ইউরো, যা প্রায় ৫৫,৯০০ টাকা। এই ফোনটি পোলার নাইট কালারে পাওয়া যাবে। কোম্পানি এখনও এই ফোনকে বিক্রির জন্য উপলব্ধ করেনি। ভারতে Nokia 8.3 5G কবে আসবে তা এখনও জানা যায়নি।

Nokia 8.3 5G স্পেসিফিকেশন

নোকিয়া ৮.৩ ৫জি ফোনে ৬.৮১ ইঞ্চি ফুল এইচডি প্লাস পিওরডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটির ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। এর মধ্যে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। ফোনটিতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR 4x) ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Nokia 8.3 5G ফোনে আছে ZEISS অপটিক্স এর সাথে পিওরভিউ কোয়াড ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। রিয়ার ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ উপলব্ধ। এই ফোনটিতে পাবেন ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন। ফোনটিতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। নোকিয়ার এই ফোনে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। এর ওজন ২২৭ গ্রাম।