৩১ আগস্ট লঞ্চ হবে Nokia 8.3 5G, থাকবে কোয়াড ক্যামেরা ও পাওয়ারফুল ব্যাটারি

nokia-8-3-5g-may-launch-on-31-august-passes-from-bluetooth-and-wifi-certification-site

কয়েকমাস ধরেই Nokia 8.3 5G এর লঞ্চ ডেট নিয়ে জল্পনা চলছে। তবে সম্ভবত নোকিয়া ৮.৩ ৫জি ফোনটি এমাসের শেষেই বাজারে চলে আসবে। কয়েকদিন আগেই নোকিয়ার চিফ প্রোডাক্ট অফিসার, Juho Sarvikas এই ফোনের টিজার সামনে এনেছিল। এবার Nokiapowerusers থেকে এই ফোনের সম্ভাব্য লঞ্চ ডেট ফাঁস করা হল। সাথে Nokia 8.3 5G ফোনটিকে ব্লুটুথ ও ওয়াই-ফাই সার্টিফিকেশন সাইটেও দেখা গেছে।

Nokiapowerusers এর রিপোর্ট অনুযায়ী আগামী ৩১ আগস্ট লঞ্চ হবে Nokia 8.3 5G। যদিও প্রতিবেদনে লঞ্চের বিষয়ে কোনো সঠিক প্রমান দেওয়া হয়নি। তবে একসাথে ব্লুটুথ ও ওয়াই-ফাই সার্টিফিকেশন সাইটেও ফোনটিকে যথাক্রমে TA-1251 এবং TA-1243 মডেল নম্বর সহ দেখা গেছে। যার অর্থ ফোনটি শীঘ্রই আসতে পারে।

Nokia 8.3 5G দাম ও স্পেসিফিকেশন :

নোকিয়া ৮.৩ ৫জি ফোনটি কে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে সামনে আনা হয়েছিল। যার ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ৪০,০০০ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৫৩,০০০ টাকা।

নোকিয়া ৮.৩ ফোনে ৬.৮ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে। ফোনটি এসেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে। এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনের কালার হল পোলার নাইট।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনে পাবেন ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।