আসছে Nokia 8.3 5G, পোলার নাইট কালারের সাথে থাকবে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা

nokia-8-3-5g-sale-may-begin-soon-know-specifications-and-expected-price

এবছরের মার্চেই সামনে এসেছিল Nokia 8.3 5G। এই ফোনের সাথে HMD Global, Nokia 5.3, Nokia 1.3 এবং Nokia 5310 ফোনগুলিকেও সামনে এনেছিল। যদিও পরের তিনটি ফোন ইতিমধ্যেই বিভিন্ন বাজারে লঞ্চ হয়েছে। কিন্তু নোকিয়া ৮.৩ ৫জি ফোন এখনও গ্লোবালি লঞ্চ হয়নি। কিন্তু হয়তো শীঘ্রই Nokia 8.3 5G ফোনটি বেশ কয়েকটি দেশে পাওয়া যাবে।

আসলে ‘নোকিয়া মোবাইল’ থেকে কিছুদিন আগেই এই ফোনের একটি টিজার পোস্ট করা হয়েছিল। এবার কোম্পানির চিফ প্রোডাক্ট অফিসার, Juho Sarvikas ও Nokia 8.3 5G ফোনের টিজার সামনে এনেছে। তিনি ফোনের পোলার নাইট কালার এবং ফিনিশের প্রশংসা করেছেন। পাশাপাশি এই ফোনকে কিছুদিন আগে ইউরোপ ও রাশিয়ার সার্টিফিকেশন সাইটেরও অন্তর্ভুক্ত করা হয়েছিল। এথেকে বলা যায় শীঘ্রই বাজারে আসছে Nokia 8.3 5G। আসুন এই ফোনের স্পেসিফিকেশন ও সম্ভাব্য দাম জেনে নিই।

Nokia 8.3 5G দাম ও স্পেসিফিকেশন :

নোকিয়া ৮.৩ ৫জি ফোনটি কে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে সামনে আনা হয়েছিল। যার ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ৪০,০০০ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৫৩,০০০ টাকা।

নোকিয়া ৮.৩ ফোনে ৬.৮ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে। ফোনটি এসেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে। এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনের কালার হল পোলার নাইট।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ফোনে পাবেন ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।