Nokia-র আসন্ন 5G ফোনে থাকবে ১০৮ মেগাপিক্সেলের পেন্টা ক্যামেরা সেটআপ, নাম হবে Nokia X50?

nokia-8-3-5g-successor-nokia-x50-with-108mp-penta-camera-120hz-display-in-works

২০১৯ সালে বিশ্বের প্রথম পেন্টা-লেন্স ক্যামেরা সেটআপ বা পাঁচটি ক্যামেরাযুক্ত স্মার্টফোন, Nokia 9 Pureview লঞ্চ করে HMD Global নজির সৃষ্টি করেছিল। পরে Nokia 9 Pureview ফ্ল্যাগশিপ স্মার্টফোনের সাক্সেসর মডেল নিয়ে অজস্র লেখালেখি হলেও Nokia নিজেকে সেসব থেকে বেশ অনেকটাই দূরে রেখেছে।‌ তবে নতুন রিপোর্ট বলছে, নোকিয়া পুনরায় পেন্টা-লেন্স ক্যামেরা সেটআপ নিয়ে কাজ করছে, যা একটি আপার মিড-রেঞ্জ স্মার্টফোনে যুক্ত হতে চলেছে। তবে এটি নোকিয়া ৯ পিওরভিউ-এর সাক্সেসর নয়, বরং নোকিয়া ৮.৩ ৫জি স্মার্টফোনের উত্তরসূরি মডেল এই অত্যাধুনিক ক্যামেরা সিস্টেম পাবে।

Nokia Power User-এর দাবি, Nokia 8.3 5G -এর সাক্সেসর স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পেন্টা-লেন্স সেটআপ থাকতে পারে।‌ কিন্তু ডিভাইসটি নোকিয়া ৮.৩ ৫জি নামে বাজারে আসবে না। এটি সম্ভবত এক্স৫০ নামে পরিচিতি পেতে পারে। আবার Nokia Power User জানিয়েছে, নোকিয়া ৮.৩ ৫জি-এর সাক্সেসরে অঘোষিত স্ন্যাপড্রাগন ৭৭৫ প্রসেসর ব্যবহার হতে পারে। যদিও, তথ্যটির সত্যতা আমরা যাচাই করতে পারেনি।‌ কারণ, স্ন্যাপড্রাগন ৭৬৫/৭৬৫ জি-র আপগ্রেড ভার্সন হিসেবে কোয়ালকম ইতিমধ্যে ৭৮০জি চিপসেটের ঘোষণা করেছে।

Nokia X50 স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা দেখা যেতে পারে। সেইসঙ্গে, এর পেন্টা-লেন্স সেটআপে আল্ট্রা-ওয়াইড, ডেপ্থ, ম্যাক্রো, এবং টেলিফটো সেন্সর থাকবে বলে ধরে নেওয়া যায়। আবার নোকিয়া ৮.৩ ৫জি-এর মতো এটি ZEISS অপটিক্স ও OZO অডিও প্রযুক্তি পেতে পারে।

১০৮ মেগাপিক্সেল পেন্টা ক্যামেরার এই আপকামিং হ্যান্ডসেটে ৬.৭৫ ইঞ্চি পিওরভিউ ডিসপ্লে থাকবে বলে আশা করা যায়। এটি QHD+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেখা যেতে পারে। প্রসঙ্গত, ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ নোকিয়ার একটি আপকামিং স্মার্টফোন সম্প্রতি TUV সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। লাস্টিং থেকে জানা যায়, এটি ২২.৫ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন