8K ভিডিও রেকর্ড করা যাবে Nokia 9.3 PureView 5G ফোনে, সামনে এল একাধিক তথ্য

Nokia 9.3 PureView 5G

এইচএমডি গ্লোবাল তাদের নোকিয়া ৯ পিওরভিউ এর আপগ্রেড ভার্সন Nokia 9.3 PureView 5G কয়েকমাসের মধ্যেই বাজারে আনবে। ইতিমধ্যেই এই ফোন সম্পর্কে বেশ কিছু তথ্য ইন্টারনেটে ফাঁস হয়েছে। কয়েকদিন আগে একটি ভিডিওতে দাবি করা হয়েছিল নোকিয়া ৯.৩ পিওরভিউ ৫জি এবছরের সবচেয়ে শক্তিশালী ফ্ল্যাগশিপ ফোনের একটি হবে। ফোনটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার সাথে আসবে। এই ফোনের ডিজাইন Nokia Lumia বা Microsoft Lumia থেকে অনুপ্রাণিত হবে।

এবার NokiaPureUser থেকে প্রকাশ করা রিপোর্টে বলা হয়েছে, Nokia 9.3 PureView 5G ফোনটি ৩০ এফপিএস ফ্রেম রেটে 8K ভিডিও রেকর্ড করতে পারবে। এই ক্যামেরায় একাধিক ট্রেন্ডিং মোড দেওয়া হবে। যার মধ্যে প্রো ও নাইট মোড উপলব্ধ। আবার এই ফোনে Zeiss ক্যামেরা এফেক্ট উপলব্ধ থাকবে।

Nokia 9.3 PureView সম্ভাব্য ফিচার :

নোকিয়া ৯.৩ পিওরভিউ এর সমস্ত ফিচার এখনো সামনে আসেনি। রিপোর্ট অনুযায়ী এই ফোনে ৬.২৯ ইঞ্চি OLED ডিসপ্লে দেওয়া হবে, যেটি QHD+ রেজুলেশনের সাথে আসবে। এছাড়াও এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ থাকবে।

সেলফির জন্য থাকবে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা :

এই ফোনের পিছনে পাঁচটি ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি রিয়ার ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য এই ফোনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এছাড়াও এখানে একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকবে ১০৮ মেগাপিক্সেলের।

থাকবে ‌ স্নাপড্রাগণ ৮৬৫ প্রসেসর :

নোকিয়া এখনো পর্যন্ত কোয়ালকমের এই লেটেস্ট প্রসেসর এর সাথে কোন ফোন লঞ্চ করেনি। আশা করা হচ্ছে নকিয়া ৯.৩ পিওরভিউ ফোনে কোয়ালকম স্নাপড্রাগণ ৮৬৫ প্রসেসর দেওয়া হবে। এই ফোনের দাম ৬০ হাজার টাকার কাছাকাছি হতে পারে।