শীঘ্রই বাজারে আসছে Nokia 9.3 PureView, থাকবে নজরকাড়া ফিচার

Nokia 9.3 Pureview launch is imminent as clear case renders tipped

বহুদিন ধরেই শোনা যাচ্ছে HMD Global তিনটি স্মার্টফোনের ওপর কাজ করছে – Nokia 6.3, Nokia 7.3 5G ও Nokia 9.3 PureView। এরমধ্যে নোকিয়া ৯.৩ পিওরভিউ ফোনটি ফ্ল্যাগশিপ রেঞ্জে আসবে। যদিও এই ফোনটির অনেক আগেই লঞ্চ হওয়ার কথা ছিল, কিন্তু কোবিড-১৯ এর কারণে কোম্পানি এর লঞ্চের সময় পিছিয়ে দেয়। তবে এবার কোম্পানি Nokia 9.3 PureView এর টিজার পোস্ট করতে শুরু করেছে। এছাড়াও সম্প্রতি আরেকটি রিপোর্টে এই ফোনের লঞ্চের জল্পনা উসকে দিয়েছে।

Nokia Power User এর এই রিপোর্ট অনুযায়ী, নোকিয়া ৯.৩ পিওরভিউ খুব শীঘ্রই লঞ্চ হবে। কারণ একজন রিটেল পার্টনার এই ফোনের কেস রেন্ডার নোকিয়া পাওয়ার ইউজার কে দেখিয়েছে। যদিও তার বারণেই আমরা এই রেন্ডারটিকে আপনাদের কে দেখাতে পারবোনা। তবে না দেখাতে পারলেও এটি মিথ্যা নয় বলে রিপোর্টে দাবি করা হয়েছে। এছাড়াও জানানো হয়েছে এই ফোনের প্রোডাকশন শুরু হবে অক্টোবর বা নভেম্বর থেকে।

Nokia 9.3 PureView এর সম্ভাব্য স্পেসিফিকেশন:

নোকিয়া ৯.৩ পিওরভিউ এর সমস্ত ফিচার এখনো সামনে আসেনি। রিপোর্ট অনুযায়ী এই 5G ফোনে ৬.২৯ ইঞ্চি OLED ডিসপ্লে দেওয়া হবে, যেটি QHD+ রেজুলেশনের সাথে আসবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এছাড়াও এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ থাকবে। এই ফোনের পিছনে পাঁচটি ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি রিয়ার ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য এই ফোনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এছাড়াও এখানে একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকবে ১০৮ মেগাপিক্সেলের।

নোকিয়া এখনো পর্যন্ত কোয়ালকমের লেটেস্ট প্রসেসর এর সাথে কোন ফোন লঞ্চ করেনি। আশা করা হচ্ছে নকিয়া ৯.৩ পিওরভিউ ফোনে কোয়ালকম স্নাপড্রাগণ ৮৬৫ প্রসেসর দেওয়া হবে। আবার এর ক্যামেরা দিয়ে ৮কে ভিডিও রেকর্ড করা যাবে। এই ফোনের দাম কত হবে তা এখনও জানা যায়নি।