বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা ফোন আনছে Nokia

দিন যত এগোচ্ছে, ততই স্মার্ট হচ্ছে ফোন। ক্যামেরা থেকে ডিজাইন এখন সবকিছুতে প্রিমিয়াম সুবিধা পাওয়া যায়। তবে বেশি বৈচিত্র্য আমরা ক্যামেরা ফিচারের ক্ষেত্রে দেখতে পাচ্ছি। পপ আপ ক্যামেরা, পাঞ্চ হোল ক্যামেরা ইত্যাদি ডিজাইনের ক্যামেরা আমরা দেখে ফেলেছি। এবার আসছে আন্ডার ডিসপ্লে ক্যামেরা। আজ্ঞে হ্যাঁ, Nokia Power User এর রিপোর্ট অনুযায়ী, নোকিয়া ৯.৩ পিওরভিউ (Nokia 9.3 PureView) ফোনে আন্ডার ডিসপ্লে ক্যামেরা থাকবে। শুধু তাই নয়, এর ডিসপ্লে ১২০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

Nokia 9.3 PureView সম্ভাব্য ফিচার :

নোকিয়া ৯.৩ পিওরভিউ এর সমস্ত ফিচার এখনো সামনে আসেনি। রিপোর্ট অনুযায়ী এই ফোনে ৬.২৯ ইঞ্চি OLEd ডিসপ্লে দেওয়া হবে, যেটি QHD + রেজুলেশনের সাথে আসবে। এছাড়াও এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ থাকবে।

সেলফির জন্য থাকবে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা :

এই ফোনের পিছনে পাঁচটি ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি রিয়ার ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য এই ফোনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এছাড়াও এখানে একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকবে ১০৮ মেগাপিক্সেলের।

থাকবে ‌ স্নাপড্রাগণ ৮৬৫ প্রসেসর :

নোকিয়া এখনো পর্যন্ত কোয়ালকমের এই লেটেস্ট প্রসেসর এর সাথে কোন ফোন লঞ্চ করেনি। আশা করা হচ্ছে নকিয়া ৯.৩ পিওরভিউ ফোনে কোয়ালকম স্নাপড্রাগণ ৮৬৫ প্রসেসর দেওয়া হবে। এই ফোনের দাম ৬০ হাজার টাকার কাছাকাছি হতে পারে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।