নভেম্বরে বাজারে আসছে Nokia 9.3 PureView, Nokia 7.3 এবং Nokia 6.3

nokia-9-3-pureview-nokia-7-3-nokia-7-3-launch-date-details-leaks

সম্প্রতি HMD Global ইউরোপের মার্কেটে লঞ্চ করেছে Nokia 3.4, Nokia 2.4 ও Nokia 8.3 5G। তবে এরই পাশাপাশি কোম্পানি কয়েকমাসের মধ্যেই কয়েকটি মিড রেঞ্জ ও ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করতে পারে। বহুদিন ধরেই শোনা যাচ্ছে এইচএমডি গ্লোবাল Nokia 9.3 PureView এর ওপর কাজ করছে। ফলে এই ফোনটি শীঘ্রই বাজারে আসতে পারে এবং এর সাথে Nokia 7.3 ও Nokia 6.3 ফোন দুটিকেও লঞ্চ করা হতে পারে। আজ একটি রিপোর্টে বলা হয়েছে, এই তিনটি ফোন নভেম্বরে লঞ্চ হবে।

Nokia 9.3 PureView, Nokia 7.3 এবং Nokia 6.3 নভেম্বরে লঞ্চ হতে পারে

NokiaPowerUser এর রিপোর্ট অনুযায়ী, HMD Global নভেম্বরে একটি বড় লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে। এখানেই আমরা কোম্পানির ফ্ল্যাগশিপ ফোন Nokia 9.3 PureView কে লাউছ হতে দেখবো। এর সাথে দুটি মিড রেঞ্জ ফোন, Nokia 7.3 এবং Nokia 6.3ও লঞ্চ হবে।

Nokia 9.3 PureView এর সম্ভাব্য স্পেসিফিকেশন

নোকিয়া ৯.৩ পিওরভিউ ফোনে 5G সাপোর্টের সাথে ৬.২৯ ইঞ্চি POLED ডিসপ্লে দেওয়া হবে, যেটি QHD+ রেজুলেশনের সাথে আসবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য থাকবে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন। এছাড়াও এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ থাকবে। এই ফোনের পিছনে পাঁচটি ক্যামেরা দেওয়া হতে পারে। যার প্রাইমারি রিয়ার ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য এই ফোনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এছাড়াও এখানে একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকবে ১০৮ মেগাপিক্সেলের। আবার নোকিয়া ৯.৩ পিওরভিউ কোয়ালকম স্নাপড্রাগণ ৮৬৫ প্রসেসর সহ আসবে। এই ক্যামেরা দিয়ে ৮কে ভিডিও রেকর্ড করা যাবে। ফোনটিতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

Nokia 7.3 সম্পর্কে যা জানা গেছে

Nokia 7.3 ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে। এতে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লেরদেওয়া হবে। ফোনটির ডিসপ্লের নিচের দিকে পাতলা বেজেল থাকবে। আবার নোকিয়া ৭.৩ ফোনে ৫জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর দেওয়া হতে পারে। আবার এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। সেলফির জন্য এতে থাকতে পারে ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। চার্জিংয়ের জন্য এতে থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট।

Nokia 6.3 স্পেসিফিকেশন

নোকিয়া ৬.৩ এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম ফাঁস হয়েছে। এতে ফোনে ৬.২ ইঞ্চি ফুল এইচডি প্লাস পিওরডিসপ্লে থাকবে। আবার এই ফোনটি আসবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭০ অথবা ৬৭৫ প্রসেসরের সাথে আসতে পারে। ফোনটির পিছনে থাকবে ZEISS অপটিক্স সিস্টেম সহ কোয়াড ক্যামেরা। এই ক্যামেরায় আলট্রা ওয়াইড লেন্স, ম্যাক্রো লেন্স ও ডেপ্থ সেন্সর থাকবে। এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। আবার সিকিউরিটির জন্য থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।