অবশেষে ভারতে লঞ্চ হলো Nokia 9 PureView, জেনে নিন দাম ও ফিচার

পাঁচ রিয়ার ক্যামেরার ফোন Nokia 9 PureView অবশেষে ভারতে লঞ্চ হলো। গত ফেব্রুয়ারির মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এইচএমডি গ্লোবাল Nokia 9 PureView লঞ্চ করেছিল। এরপর থেকে বিভিন্ন রিপোর্টে এই ফোনটির লঞ্চের বিষয়ে বললেও, ঠিক কবে নোকিয়ার এই প্রিমিয়াম ফোন ভারতে আসছে তা জানা যাচ্ছিলো না। তবে গত 6 জুলাই কোম্পানি এই ফোনটিকে ভারতে লঞ্চ করার জন্য একটি টিজার বার করে। এরপর আজ মোট ছটি ক্যামেরার সাথে নোকিয়া 9 পিওরভিউ ভারতের বাজারের জন্য উপলব্ধ হয়।

Nokia 9 PureView দাম ও অফার:

ভারতে Nokia 9 PureView এর দাম 49,999 টাকা। লিমিটেড অফার হিসাবে এই ফোন যারা কোম্পানির ওয়েবসাইট কিনবে তারা 5,000 টাকা গিফট কার্ড পাবে। এছাড়াও এয়ারবাড Nokia 705 বিনামূল্যে পাওয়া যাবে। এই ফোন 10 জুলাই থেকে ফ্লিপকার্ট ও নোকিয়া স্টোরে পাওয়া যাবে। অফলাইনে 17 জুলাই থেকে ফোনটি পাওয়া যাবে।

এই স্মার্টফোন নীল রঙে পাওয়া যাবে। HDFC ব্যাংকের ক্রেডিট বা ডেবিট কার্ড গ্রাহকরা এই ফোন কিনলে 10% অতিরিক্ত ছাড় পাবে।

Nokia 9 PureView ফিচার :

এই ফোনে 5.99 ইঞ্চি 2K P-OLED এইচডি প্লাস ডিসপ্লে আছে,যার আসপেক্ট রেশিও 18:9। সাথে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনটি IP67 সার্টিফায়েড, অর্থাৎ এটি জল ও ধুলো প্রতিরোধ করতে পারবে। র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে আপনি পাবেন 6 জিবি র‌্যাম ও 128 জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির সাথে 3,320 এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। নোকিয়া 9 পিওরভিউ অ্যান্ড্রয়েড 9 পাই অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে 20 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে পাঁচটি রিয়ার ক্যামেরা আছে।যেগুলোর প্রত্যেকটিতে 12 মেগাপিক্সেলের সেন্সর(এফ/1.8 অ্যাপারচার) দেওয়া হয়েছে।পাঁচটি রিয়ার ক্যামেরার প্রথম তিনটিতে আপনি পাবেন মনোক্রোম লেন্স এবং বাকি দুটিতে আরজিবি লেন্স।এই ফোনে প্রি লোডেড Adobe Lightroom ও থাকছে। সেলফির জন্য এই ফোনে 20 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

পড়ুন : সব থেকে কম দামে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে লঞ্চ হলো এই ফোন

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!