ভারতে চলে এল Nokia এর বিদ্যুৎ সাশ্রয়ী এসি, দাম শুরু ৩১ হাজার টাকা থেকে

Nokia নামটি আমরা মূলত মোবাইলফোন প্রস্তুতকারী হিসেবেই চিনি। যদিও কোম্পানিটি ভারতে স্মার্ট টিভি ও ল্যাপটপও লঞ্চ করেছে। তবে এয়ার কন্ডিশনারের জগতে এই ব্র্যান্ডের তেমন কোনো পরিচয় নেই। কিন্তু আশা করা হচ্ছে এই বিভাগেও ফিনিশ সংস্থাটি খুব পরিচিতি অর্জন করবে! আসলে আজ Nokia ভারতে এয়ার কন্ডিশনারের (Air Conditioner) নতুন রেঞ্জ লঞ্চ করেছে, যার দাম শুরু হয়েছে ৩০,৯৯৯ টাকা থেকে। আগামী ২৯শে ডিসেম্বর জনপ্রিয় ই-কমার্স সাইট Flipkart-এর মাধ্যমে নোকিয়া ব্র্যান্ডের এই এসি কেনা যাবে।

নিজেদের এই নতুন প্রোডাক্ট রেঞ্জ সম্পর্কে নোকিয়া জানিয়েছে – “এই এয়ার কন্ডিশনারগুলি ভারতে উৎপাদিত এবং এগুলির ডিজাইন বা যন্ত্রায়ন সমস্ত কিছুই ভারতে সম্পন্ন হয়েছে। এগুলি ব্লু-ফিন অ্যান্টি-করোসিভ প্রযুক্তির সাথে এসেছে যা নিশ্চিতভাবেই এর স্থায়িত্ব এবং আয়ু বৃদ্ধি করবে।” সোজা ভাবে বললে নোকিয়ার নতুন এসিগুলি উন্নত প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়েছে। যার ফলে, এগুলি আবহাওয়া বা জলবায়ুর পরিবর্তন অনুযায়ী কাজ করবে বলে কোম্পানীর দাবি।

সংস্থাটি আরও জানিয়েছে যে, এই এসিগুলি ঘরের বাতাস থেকে অশুদ্ধি দূর করতে সক্ষম। উপরন্তু এগুলি বিদ্যুৎ ব্যবহারের দিক থেকেও যথেষ্ট সাশ্রয়ী। সেক্ষেত্রে, এসিগুলি ১৪৫-২৬৫ ভোল্টের সুদীর্ঘ ভোল্টেজ রেঞ্জের মধ্যে কার্যকর এবং এগুলি ব্যবহারের জন্য কোন স্টেবিলাইজারের প্রয়োজন নেই। এছাড়া এতে নিয়ন্ত্রণ যোগ্য ইনভার্টার মোডের সুবিধাও রয়েছে। শুধু তাই নয়, আর-৩২ (R-32) রেফ্রিজারেন্ট ব্যবহারের ফলে এগুলি যথেষ্ট পরিবেশ বান্ধব। এছাড়া, এতে ইন্টেলিজেন্ট মোশন সেন্সর ও ওয়াইফাই সংযুক্ত স্মার্ট ক্লাইমেট কন্ট্রোলের অপশন থাকছে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বলতে গেলে নোকিয়ার নতুন এয়ার কন্ডিশনারগুলিতে রয়েছে স্মার্ট ফিল্টার ক্লিন রিমাইন্ডার, মাল্টিপল শিডিউলার, কাস্টমাইজড ইউজার প্রোফাইল, স্মার্ট ডায়াগনাসিসের মতো ফিচার। গ্রাহকরা, এসিগুলি মোবাইল ফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ এবং পরিচালন করতে পারবেন।
সুতরাং ভবিষ্যতের জন্য এসি কেনার কথা ভাবলে নোকিয়ার ওপর একবার ভরসা করে দেখতেই পারেন।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020