Thursday, November 14, 2019

ভারতবাসীর জন্য এবার স্মার্ট টিভি আনছে নোকিয়া

স্মর্টফোন নির্মাতা কোম্পানিগুলো গত কয়েকবছর ধরে ফোনের পাশাপাশি স্মার্ট টিভি ও লঞ্চ করতে শুরু করেছে। Xiaomi অনেক আগে থেকেই ভারতীয় স্মার্ট টিভির মার্কেটে পা রেখেছিলো। এরপর OnePlus, Motorola এর কোম্পানিরাও তাদের স্মার্ট টিভি এদেশে এনেছে । নতুন এক রিপোর্ট অনুযায়ী, স্মার্ট টিভির মার্কেটে খুব শীঘ্রই দেখা যাবে নোকিয়া কে। আর এই কাজের জন্য Nokia, Flipkart এর সাথে হাত মিলিয়েছে।

ফ্লিপকার্ট জানিয়েছে যে, নোকিয়ার সাথে পার্টনারশীপ করে ভারতীয় গ্রাহকদের প্রয়োজন অনুসারে স্মার্ট টিভি আনা হবে। মানুষের প্রয়োজনের ভিত্তিতেই টিভি তৈরী ও বিতরণ সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। সমস্ত স্মার্ট টিভি হবে মেড ইন ইন্ডিয়া। ফ্লিপকার্ট আরও জানিয়েছে, টিভিগুলোর এন্ড টু এন্ড মার্কেট স্ট্র্যাটেজি তারা নিজেরাই ঠিক করবে।

JBL স্পিকারের সাথে আসবে Nokia স্মার্ট টিভি :

ফ্লিপকার্ট জানিয়েছে যে, নোকিয়ার স্মার্ট টিভিতে অনেকগুলি বিশেষ ফিচার দেওয়া হবে। এতে জেবিএল সাউন্ড স্পিকার ব্যবহার করা হবে। এর ফলে টিভির সাউন্ড কোয়ালিটি ব্যবহারকারীরা পছন্দ করবে। মনে করা হচ্ছে এই টিভিটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে তৈরি করা হবে। প্রসঙ্গত এর আগে ফ্লিপকার্ট মোটোরোলার সাথে হাত মিলিয়ে ভারতে বিভিন্ন মডেলের স্মার্ট টিভি উপলব্ধ করেছে। এই মডেলগুলোর মধ্যে, এইচডি রেডি, ফুল এইচডি, আলট্রা এইচডি (4K) উপলব্ধ। যার প্রাথমিক দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা।

Motorola 4K Smart TV স্পেসিফিকেশন, ফিচার:

মটোরোলা এবং ফ্লিপকার্ট জানিয়েছে তাদের 4K টিভিগুলো এইচডিআর ১০ এর সাথে ডলবি ভিশন অফার করবে। এছাড়াও টিভিগুলোতে IPS প্যানেল এবং ১.০৭ বিলিয়ন কালার রিপ্রোডাকশন রয়েছে। আবার চমৎকার ভিজ্যুয়ালের জন্য টিভিটির স্ক্রিনে MEMC প্রযুক্তি ব্যবহার হয়েছে। এই স্ক্রিনের রিফ্রেশ রেট হবে ৬০হার্টজ , যা এখনকার প্রায় সমস্ত স্মার্ট টিভিতে দেখা যায়। এতে ৩০ ওয়াটের স্পিকার রয়েছে। যে স্পিকারে DTS ট্রুসারাউন্ড এবং ডলবি অডিও সাপোর্ট করবে।

Motorola Smart TV গুগল অ্যাসিস্ট্যান্ট, ক্রোমকাস্ট এবং অ্যান্ড্রয়েড ৯ পাই এর সাথে এসেছে। অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে এই স্মার্ট টিভিগুলোতে ২.২৫ জিবি র‍্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে অ্যাপের জন্য। আবার গেমিং এর জন্য ট্রিপল কোর মালি জিপিইউ এবং কোয়াড কোর প্রসেসর দেওয়া হয়েছে। কোম্পানি এই টিভিগুলোর সাথে আলাদা ভাবে ওয়্যারলেস AndroidTV গেমপ্যাড লঞ্চ করেছে।

- Advertisment -