Nokia C01 Plus ভারতে লঞ্চ হল ৬,০০০ টাকার কমে, JioPhone Next এর বড় প্রতিদ্বন্দ্বী?

Nokia C01 Plus ফোনের ভারতে মুখ্য প্রতিদ্বন্দ্বী হবে JioPhone Next, যা দিওয়ালির আগে বাজারে আসবে

nokia-c01-plus-launched-in-india-at-price-rs-5999-offers-feature-sale-date

HMD Global ভারতে তাদের এন্ট্রি লেভেল স্মার্টফোন, Nokia C01 Plus লঞ্চ করল। ভারতে এই ফোনের দাম রাখা হয়েছে ৬,০০০ টাকার কম। সাশ্রয়ী মূল্যের এই স্মার্টফোন অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়া Nokia C01 Plus ফোনে পাওয়া যাবে এইচডি প্লাস ডিসপ্লে, অক্টা-কোর প্রসেসর ও ৩,০০০ এমএএইচ ব্যাটারি। কোম্পানির তরফে জানানো হয়েছে, এই ফোনটি তাদের জন্য আনা হয়েছে, যারা ফিচার ফোন থেকে স্মার্টফোনে আপগ্রেড হতে চান। উল্লেখ্য Nokia C01 Plus গত জুন মাসে রাশিয়ার প্রথম লঞ্চ হয়েছিল।ভারতে ফোনটির মুখ্য প্রতিদ্বন্দ্বী হবে JioPhone Next, যা দিওয়ালির আগে বাজারে আসবে।

Nokia C01 Plus এর দাম ও অফার

নোকিয়া সি০১ প্লাস ফোনের ভারতে দাম রাখা হয়েছে ৫,৯৯৯ টাকা। এই মূল্য ফোনটির ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজের। ফোনটি ব্লু ও পার্পেল কালারে পাওয়া যাবে। আগামীকাল থেকে নোকিয়া সি০১ প্লাস কোম্পানির ই-স্টোর ও অফলাইন স্টোরের মাধ্যমে কেনা যাবে।

লঞ্চ অফার হিসেবে, MyJio app এর মাধ্যমে বা জিও স্টোর থেকে Nokia C01 Plus ফোনটি জিও এক্সক্লুসিভ অফারের অধীনে কিনলে ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে। অর্থাৎ ক্রেতাদের ৫,৩৯৯ টাকা পরিশোধ করতে হবে। আবার রিলায়েন্স জিও গ্রাহকরা ২৪৯ টাকা রিচার্জ করলে ৪,০০০ টাকা পর্যন্ত বেনিফিট পাবেন।

Nokia C01 Plus এর স্পেসিফিকেশন ও ফিচার

ডুয়েল সিমের নোকিয়া সি০১ প্লাস ফোনটি অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে চলবে। এই ফোনে আছে ৫.৪৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০×১৪৪০ পিক্সেল) ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ১৮:৯। স্ক্রিনের উপরে ও নিচে পুরু বেজেল দেখা যাবে। নোকিয়া সি০১ প্লাস ফোনে পাওয়া যাবে ২ জিবি র‌্যামের সাথে অক্টা-কোর Unisoc SC9863a প্রসেসর। ফোনটি ১৬ জিবি অনবোর্ড স্টোরেজ সহ এসেছে। এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Nokia C01 Plus ফোনে ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ৩,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

কানেক্টিভিটি অপশনের মধ্যে এই ফোনে রয়েছে 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এফএম রেডিও, মাইক্রো ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। Nokia C01 Plus-এর ওজন ১৫৭ গ্রাম এবং এটির পরিমাপ ১৪৮×৭১.৮×৯.৩ মিমি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology